বর্ণাঢ্য আয়োজনে মতলব মুক্ত দিবস পালিত

মতলব দক্ষিণ ব্যুরো
চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাড. নূরুল আমিন রুহুল বলেছেন, আজ মতলবের যে ব্যাপক উন্নয়ন হয়েছে তা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বের কারণে। আমাদের এতো সব উন্নয়নের কথা জনসাধারণের কাছে তুলে ধরতে হবে। তার জন্য সব পর্যায়ের নেতাকর্মীদের ভূমিকা নিতে হবে। সামনে নির্বাচন আসছে। তাই সকলের কাছে যেতে হবে। সব ক্ষোভ ভুলে গিয়ে ঐক্যবদ্ধ হতে হবে। তাই মতলব মুক্ত দিবসে প্রতিজ্ঞা হোক মুক্তিযুদ্ধের চেতনায় সব অপশক্তিকে প্রতিহত করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলবো।
তিনি রোববার (৪ ডিসেম্বর) সকাল ১০টায় মতলব দক্ষিণ উপজেলা পরিষদ মিলনায়তনে মতলব মুক্ত দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা রেনু দাসের সভাপতিত্বে আলোচনা সভায়। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি লিয়াকত হোসেন প্রধান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুবিন সুজন, থানার ওসি মো. সাইদুল ইসলাম, আওয়ামী লীগ নেতা ফারুক বিন জামান, লোকমান হোসেন বাবুল, মতলবগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. কবির হোসেন, উপজেলা যুবলীগ নেতা এমরান চৌধুরী, মতলব পৌর যুবলীগের সভাপতি সোহাগ সরকার, উপজেলা যুবলীগ নেতা গোলাম মোস্তফা, মতলব প্রেসক্লাবের সাবেক সভাপতি শ্যামল চন্দ্র দাস, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক কাউছার আলম পান্না, মুক্তিযোদ্ধার সন্তান জাবেদ সিদ্দিকী।
স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার মো. বশির উল্লাহ সরকার। অনুষ্ঠানটি পরিচালনা করেন বিআরডিবির চেয়ারম্যান মো. মোফাজ্জল হোসেন ও কচিকাঁচা প্রি-ক্যাডেট স্কুলের প্রধান শিক্ষক ফারুক আহমেদ বাদল। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন মাওলানা মোজাম্মেল হোসন ও গীতা পাঠ করেন মুক্তিযোদ্ধা বিভূতি ভূষণ মজুমদার।
এর আগে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে উপজেলা প্রশাসনের আয়োজনে মতলব মুক্ত দিবস পালন করা হয়। এ উপলক্ষে সকালে দীপ্তবাংলা পাদদশে পুষ্পস্তর্বক অর্পণ, বিজয় ভবনে জাতীয় পতাকা ও মুক্তিযোদ্ধা সংসদের পতাকা উত্তোলন, বর্ণাঢ্য র‌্যালি আয়োজন করা হয়। এসব অনুষ্ঠানে নেতৃত্ব দেন সংসদ সদস্য অ্যাড. নূরুল আমিন রুহুল।
এসময় মুক্তিযোদ্ধা, বিভিন্ন স্তরের সরকারি কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক ও সুধীজন উপস্থিত ছিলেন।

০৫ ডিসেম্বর, ২০২২।