সৌদিতে বাড়ছে করোনায় সুস্থতার হার

সাগর চৌধুরী
করোনাভাইরাস আক্রান্তের ক্রমহ্রাসমান প্রবণতা অব্যাহত রয়েছে এবং সুস্থতার হার বৃদ্ধি পেয়েছে সৌদি আরবে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী গত ২৩ আগস্ট করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছিল ১,১০৯ জন, এটি চার মাসের মধ্যে সর্বনিম্ন সংখ্যা। একই দিনে সুস্থ হয়েছেন ১,৭০২ জন এবং মৃত্যু হয়েছে ৩০ জনের। দেশটিতে প্রতিদিনই করোনা প্রকোপ কমছে, সুস্থতার হার অনেক বৃদ্ধি পাওয়ায় এই মহামারি থেকে মুক্তির পথ সুগম হয়ে আসছে।
কর্তৃপক্ষ ৩০ আগস্ট থেকে সরকারি কর্মক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে কর্মকর্তা-কর্মচারীদের যোগ দেয়ার নির্দেশনা দিয়েছেন। এর আগে করোনা প্রাদুর্ভাবের কারণে এইসব কর্মক্ষেত্রে উপস্থিতি স্থগিত ছিল। অন্যদিকে স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, করোনা ভ্যাকসিন না আসা পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানে দূরশিক্ষণ ও ভার্চুয়াল শিক্ষা পদ্ধতি অব্যাহত থাকবে।
অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল করলেও আন্তর্জাতিক রুটে এখনও ফ্লাইট চলাচলের ঘোষণা দেওয়া হয়নি। তবে, বিশেষ ফ্লাইট চলাচল অব্যাহত রয়েছে।
রিয়াদ বাংলাদেশ দূতাবাস এবং জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটের তথ্য অনুযায়ী ১৯ আগস্ট পর্যন্ত সৌদিতে করোনার আক্রমণে প্রাণ হারিয়েছেন ৭শ’ ৮৮ জন বাংলাদেশী।
২৫ আগস্ট, ২০২০।