সড়ক আইন লংঘন ও স্বাস্থ্যবিধি না মানায় চাঁদপুরে ২৪ জনকে অর্থদণ্ড

শাহ্ আলম খান
চাঁদপুর সদর উপজেলার সার্কিট হাউজের সামনে সড়ক পরিবহন আইন ২০১৮ এ বাস্তবায়ন সম্পর্কিত জেলা টাস্কফোর্স অভিযান ও শতভাগ মাস্ক নিশ্চিত করার লক্ষ্যে বিশেষ মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসন ও বিআরটিএ। রোববার (১৫ নভেম্বর) বিকাল ৪টা থেকে সন্ধ্যা পর্যন্ত মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ উজ্জ্বল হোসেইন।
সড়ক পরিবহন আইন ২০১৮ এ বাস্তবায়ন সম্পর্কিত জেলা টাস্কফোর্স অভিযানে সড়ক আইনে ৪৯ (১) ভঙ্গের দায়ে ৯২ ধারায় অনুযায় হেলমেট না থাকায় ৫টি মামলায় ৫জন ব্যক্তিকে বিভিন্ন অংকে ১ হাজার ৭শ’ ৫০টাকা জরিমানা আদায় করা হয়। অপরদিকে শতভাগ মাস্ক পরা নিশ্চিত করার লক্ষ্যে জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানের নির্দেশে মাস্কের উপর বিশেষ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় মাস্ক না পরার অপরাধে স্বাস্থ্যবিধি সংক্রান্ত পেনাল কোড ১৮৬০ এর ২৬৯ ধারা মোতাবেক ১৯টি মামলায় ১৯জনকে বিভিন্ন অংকে ২ হাজার ৯শ’ টাকা জরিমানা আদায় করা হয়েছে। মোবাইল কোর্ট পরিচালনা করার সময় সহযোগিতা করেন ডিসি অফিসের পেশকার ও জেলা পুলিশ।
উল্লেখ্য, চাঁদপুর জেলায় শতভাগ মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মানা নিশ্চিত করার জন্য শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে মোবাইল কোর্টের অভিযান অব্যাহত রয়েছে।
১৬ নভেম্বর, ২০২০।