হাইমচরে জমইয়তে হিজবুল্লাহ’র বিক্ষোভ

হাইমচর ব্যুরো
সম্প্রতি ভারতে মহানবী (সা.) ও হযরত আয়েশা সিদ্দিকা (রা.) এর শানে কটূক্তির মাধ্যমে চরম অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে হাইমচর উপজেলা জমইয়তে হিজবুল্লাহ’র আয়োজনে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। প্রতিবাদ মিছিলে অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি হিসেবে ফাঁসি চেয়ে শ্লোগানে শ্লোগানে মুখরিত হয় উপজেলার প্রাণকেন্দ্র।
রোববার (১২ জুন) বিকেলে হাইমচর উপজেলা সদর আলগী বাজার কেন্দ্রিয় জামে মসজিদ চত্বর থেকে এ বিক্ষোভ মিছিল বের করা হয়। প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ কেন্দ্রীয় মসজিদ মোড় এসে প্রতিবাদ সমাবেশে রূপ নেয়। এতে জমইয়তে হিজবুল্লাহর নেতৃবৃন্দ প্রতিবাদী বক্তব্য উপস্থাপন করেন।
বক্তারা বলেন, ভারতের কট্টর হিন্দুত্ববাদী রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সাবেক মুখপাত্র নুপুর শর্মা টেলিভিশন শোতে মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে বিতর্কিত মন্তব্য করেছে। সেই সাথে দলটির নয়াদিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন জিন্দালও নুপুর শর্মার মন্তব্যের সমর্থনে টুইট করেছে। বিশ্ব নবীর শানে কটুক্তি ও বিতর্কিত মন্তব্যের জন্য ভারতকে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে।
তারা বলেন, এই ধরনের ‘ইসলামভীতিপূর্ণ’ মন্তব্যের বিরুদ্ধে যদি শাস্তিমূলক পদক্ষেপ না নেওয়া হয়, তাহলে তা মানবাধিকার রক্ষায় গুরুতর বিপদ তৈরি এবং অত্যধিক কুসংস্কারসহ প্রান্তিকতার দিকে নিয়ে যেতে পারে। যা সহিংসতা ও ঘৃণার চক্র তৈরি করবে। তাই বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চল এই হাইমচর থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। কটূক্তিকারী দু’জনের দৃষ্টান্তমূলক শাস্তি হিসেবে ফাঁসির দাবি করছি।
তারা বলেন, অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি যদি না দেওয়া হয়। তবে বিশ্বের মুসলিম দেশগুলো ভারতকে ঘৃণার সাথে বয়কট করবে। ভারতের সকল পণ্য বয়কট করবে। মুসলিম দেশগুলো থেকে ভারতীয় নাগরিকদের তাড়িয়ে দেওয়া হবে। সর্বোচ্চ কর্মসূচি ঘোষণার মাধ্যমে ভারত অভিমুখে লং মার্চ করা হবে।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা জমইয়তে হিজবুল্লাহ’র সভাপতি মাওলানা খাজা আহমদ, উপজেলা প্রেসক্লাবের সভাপতি ফারুকুল ইসলাম, সাধারণ সম্পাদক সাহেদ হোসেন দিপু, জমইয়তে হিজবুল্লাহ’র সদস্য মাওলানা ইউসুফ মিয়া, মাওলানা সিরাজুল ইসলাম, মাওলানা সিদ্দিকুর রহমান, উপজেলা যুব হিজবল্লাহ’র দায়িত্বশীল মাওলানা সাইফুল ইসলাম, মাওলানা রফিকুল ইসলাম, মাওলানা আলাউদ্দিন সালেহী, মাস্টার শাহ আলম, ছাত্র হিযবুল্লাহ’র দায়িত্বশীল মাওলানা আমিনুল ইসলাম, শাহাদাত হোসেন, আলী হোসাইন, বোরহান উদ্দিন সিহাবসহ বরেণ্য ওলামা মাশায়েখ, আয়িম্মায়ে মাসাজিদ, রাজনীতিবিদ ও সাংবাদিকবৃন্দ।

১৩ জুন, ২০২২।