চাঁদপুর পৌর আ.লীগকে ব্যাখ্যা চেয়ে জেলা আ.লীগের চিঠি

স্টাফ রিপোর্টার
চাঁদপুর পৌর আওয়ামী লীগের অন্তর্গত ১৫টি ওয়ার্ডের কমিটি গঠনে ব্যাখ্যা চেয়ে চিঠি দিয়েছে জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ। বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল স্বাক্ষরিত এক পত্রে পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রাধা গোবিন্দ গোপ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুলের কাছে ৩ কার্যদিবসের মধ্যে ব্যাখ্যা দেওয়ার জন্য নির্দেশ প্রদান করা হয়।
স্বাক্ষরিত পত্রে জানা যায়, চাঁদপুর পৌর আওয়ামী লীগ ১৭ বছরেরও বেশি মেয়াদোত্তীর্ণ কমিটি। কেন্দ্রিয় নির্দেশ মোতাবেক সম্মেলনের মাধ্যমে পুনর্গঠনের জন্য আপনাদের প্রতি নির্দেশ প্রদান করা হয়েছিলো। বিভিন্ন কারণে অনেক কালক্ষেপণ হয়েছে।
লক্ষ্য করা যাচ্ছে যে- দীর্ঘ প্রায় ১ বছর সময় নিয়ে পৌর কমিটি গঠনের উদ্যোগ গ্রহণ করার পর বর্তমান ওয়ার্ড গুলোর যে প‚নাঙ্গ কমিটি গঠন করা হয়েছে সে সমস্ত কমিটি গুলো বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার সুস্পষ্ট নির্দেশনা অমান্য করে দলের দুঃসময়ে নেতৃবৃন্দকে বাদ দিয়ে স্বাধীনতা বিরোধী জামাত শিবির এবং বিএনপি ও এর সহযোগী সংগঠনের পদ ধারী ব্যক্তিদের নাম দলের ওয়ার্ড কমিটিতে অন্তভুক্ত করার লিখিত অভিযোগ আমাদের হস্তগত হয়েছে। দলের নিজস্ব বলয় সৃষ্টির অপপ্রয়াসের মাধ্যমে দলকে দ‚র্বল করার দ‚রভিসন্ধি বলে নেতা কর্মীরা মনে করছেন। তাছাড়া পৌর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠানের নির্দেশনা দেয়ার পর হতে প্রায় ১ বছর কাল এ কার্যক্রমে অগ্রগতি, জটিলতা-সুবিধা কিংবা অসুবিধা কোন বিষয়েই জেলা আওয়ামী লীগের সভাপতি/সাধারণ সম্পাদকের সহিত আলোচনা করা হয় নাই। যা জেলার অধিনস্থ সংগঠনের শৃঙ্খলা ভঙের দায় বলে বিবেচিত।
এমতাবস্থায় দলীয় শৃঙ্খলা রক্ষা, দলীয় সভাপতি এবং দলের ও গঠনতান্ত্রিক নির্দেশনা অমান্যের ধৃষ্টতার দায়ে কেন আপনাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণ করা হবে না তার ব্যাখ্যা প্রদানপ‚র্বক ৩ কার্যদিবসের মধ্যে জেলা আওয়ামী লীগের সভাপতি/সাধারণ সম্পাদক বরাবর জানানোর নির্দেশ প্রদান করা হলো।
১ জানুয়ারি, ২০২১।