কুমিল্লার মুরাদনগরের খুরুইল ইসলামিয়া মাদ্রাসার শিক্ষার্থীদের মানববন্ধন

এতিম ছাত্রছাত্রীদের মাদ্রাসা থেকে বের করে দেয়ার প্রতিবাদে

জাহাঙ্গীর আলম ইমরুল
ভর্তি ফি ও রেজিস্ট্রেশন ফি দিতে বিলম্বিত হওয়ায় এতিম ছাত্রছাত্রীদের মাদ্রাসা থেকে বের করে দেয়া, মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিবারের ওয়ারিশদের হুমকি প্রদান করা এবং একই মাদ্রাসার দুই নামে নামকরণ করার প্রতিবাদে অধ্যক্ষের বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচি পালন করেছে কুমিল্লার মুরাদনগর উপজেলার খুরুইল ইসলামিয়া মাদ্রাসার শিক্ষার্থীরা।
গতকাল বুধবার দুপুরে উপজেলার ধামঘর ইউনিয়নের খুরুইল ইসলামিয়া মাদ্রাসা প্রাঙ্গণে এ মানববন্ধনে মাদ্রাসার দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। এ সময় মাদ্রাসার প্রতিষ্ঠাতা মাও. আজিজুর রহমানের উত্তরসূরি এবং মাদ্রাসার ভুক্তভোগী শিক্ষার্থীরা বক্তব্য রাখেন।
বক্তব্যকালে শিক্ষার্থীরা অভিযোগ করে, সম্প্রতি তাদের ভর্তি ও রেজিস্ট্রেশন ফি পরিশোধ করতে বিলম্বিত হওয়ায় ঐসব এতিম ছাত্রদের মাদ্রাসা থেকে বের করে দেন মাদ্রাসার অধ্যক্ষ আনিসুর রহমান মোল্লা।
এদিকে বক্তব্যকালে মাদ্রাসার প্রতিষ্ঠাতার উত্তরসূরি এবং খুরুইল ভুটিয়া কান্দি আজিজিয়া এতিমখানার পরিচালক মাও. এমদাদুল হক অধ্যক্ষের নিয়োগ এবং মাদ্রসার দুই নামে নামকরণের বিষয়ে অভিযোগ করেন।
এদিকে মাদ্রসার অধ্যক্ষ আনিসুর রহমান মোল্লার সাথে অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি এর কোনো সদুত্তর দিতে পারেননি। তিনি এ বিষয়ে ক্যামেরার সামনে কথা বলতেও রাজি হননি, উল্টো সাংবাদিকদের সাথে অসদাচরণ করেন এবং তার অনুমতি ছাড়া সাংবাদিকরা কেন মানববন্ধনের সংবাদ সংগ্রহ করতে ওই এলাকায় গেছেন- তিনি তার কৈফিয়ত চান।
বিষয়টি মোবাইল ফোনে মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাশকে জানালে তিনি খোঁজ নিয়ে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।