কুমিল্লা পুলিশ লাইন্সে বঙ্গবন্ধু মঞ্চ উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী

জাতির জনকের জন্মশতবর্ষ উপলক্ষে নির্মিত

জাহাঙ্গীর আলম ইমরুল
কুমিল্লায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে নির্মিত বঙ্গবন্ধু মঞ্চ ‘তরণী’ উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। জেলা পুলিশ লাইন মাঠে নৌকার আদলে নির্মিত ১০০ ফুট দৈর্ঘ্য ও ৩০ ফুট প্রস্থের বঙ্গবন্ধু মঞ্চটি বুধবার (৩০ ডিসেম্বর) বিকেলে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী।
‘বঙ্গবন্ধু তরণী মঞ্চ’ উদ্বোধন অনুষ্ঠানে চট্টগ্রাম রেঞ্জে অতিরিক্ত ডিআইজি জাকির হোসেন খান, কুমিল্লার পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আজিম-উল-আহসানসহ অন্যান্য পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।
মুজিব জন্মশতবর্ষে এটি নির্মাণ করায় ধন্যবাদ দেন স্বরাষ্ট্রমন্ত্রী। এটি কুমিল্লা জেলা পুলিশের ব্যতিক্রমী উদ্যোগ উল্লেখ করে মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। বাঙালির প্রতিটা সংগ্রাম ও অর্জন মুক্তির পথ পরিক্রমায় বঙ্গবন্ধু আমাদের চেতনার বাতিঘর। নদীমাতৃক দেশ বাংলাদেশ। তার অন্যতম বাহন ছিল নৌকা। নৌকা ছাড়া কিছুই চিন্তা করতে পারতেন না তিনি। সেই নৌকা আজ বাঙালির এগিয়ে যাওয়ার প্রতীক।
কুমিল্লা জেলা পুলিশ তার সৃজনশীল কাজে সেই নৌকার আদলে বঙ্গবন্ধুর তরণী মঞ্চ তৈরিতে সারাদেশে দৃষ্টান্ত স্থাপন করেছেন বলে জানান তিনি।
তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভাসিত পুলিশ সদস্যরা জাতির জনকের স্বপ্ন বাস্তবায়নে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সঠিক দিকনির্দেশনায় সমাজে শান্তি, নিরাপত্তা, শৃঙ্খলা বজায় রাখতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।
১ জানুয়ারি, ২০২১।