চরভৈরবীতে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত

সাহেদ হোসেন দিপু
হাইমচর উপজেলার চরভৈরবী ইউনিয়নে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আহমেদ আলী মাস্টারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) স্নিগ্ধা সরকার।
স্নিগ্ধা সরকার বলেন, বিট পুলিশিংয়ের উদ্দেশ্যে হচ্ছে আমরা যাতে সবার কাছাকাছি থাকি। এ এলাকায় ডাকাতি হলো কিংবা কোন সমস্যা হলো সে অপরাধীকে খুঁজে বের করাটা যতটা সহজ, আপনার যে সমস্যাটা সেটা আমার কাছে চলে আসাটাও সহজ। আমরা খুব তাড়াতাড়ি জানতে পারবো কোথায় সমস্যাটা হচ্ছে। সমস্যা সমাধানের মাধ্যমে আমাদের সেবাটা সহজেই আপনাদের কাছে পৌঁছে দেয়াই হচ্ছে বিট পুলিশিং। আর এটাই হচ্ছে বিট পুলিশিংয়ের উদ্দেশ্য।
তিনি আরো বলেন, বাল্য বিবাহ একটি বড় ধরনের সমস্যা। অল্প বয়সী একটি মেয়ে রাস্তা দিয়ে চলাচল কিংবা স্কুলে আসা যাওয়ার সময় ইভটিজিংয়ের শিকার হয়। মেয়ের নিরাপত্তার কথা চিন্তা করে হয়তো কম বয়সে তাকে বিয়ে দিয়ে দেন। একটি সমস্যা সমাধান করতে গিয়ে আপনি মেয়েটির সারা জীবনের জন্য আরও বড় বড় কয়েকটি সমস্যার সৃষ্টি করে দেন। আমরা আমাদের মেয়েদের শুধু ঘরে রাখতে হবে তা কিন্তু নয়, ছেলেদেরও ঘরে রাখতে হবে। তাদের প্রতি নজর রাখতে হবে। আমরা ছেলেদের দেখে রাখি না বলেই মেয়েদের দেখে রাখতে হয়। আমদের ছেলেদের যদি দেখে রাখি তাহলে অনেক সমস্যার সমাধান হয়ে যায়। মাদক, ইভটিজিং, ছিনতাই কারা করে? আমাদের ছেলেরাই করে। আমাদের ছেলেদের দেখে রাখতে পারলেই সমাজের অপরাধগুলো কমে আসবে।
মঙ্গলবার (১৭ নভেম্বর) বেলা ১১টায় চরভৈরবী ইউনিয়ন পরিষদে বিট পুলিশিং কার্যালয়ে হাইমচর থানার এএসআই প্রানকৃষ্ণের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন হাইমচর থানার অফিসার ইনচার্জ মো. জহিরুল ইসলাম খাঁন।
এসময় আরো বক্তব্য রাখেন ইউপি সদস্য ফারভেজ হাওলাদার, নাজমা বেগম, লায়লা আঞ্জুমারা বানু।
উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান এসএম কবির, বিট অফিসার এসআই নাজমুল হোসেন, বিভিন্ন ওয়ার্ডের ইউপি সদস্যসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।
১৮ নভেম্বর, ২০২০।