চাঁদপুরে অর্ধ শতাধিক কৃষকের প্রশিক্ষণ

কৃষকদের সব দাবি সরকারের কাছে তুলে ধরা হবে
……..মোহাম্মদ ইউসুফ

শাহ আলম খান
চাঁদপুরে কৃষি বিপণন জোরদারকরণ প্রকল্পের আয়োজনে অর্ধ শতাধিক কৃষকদের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১২ আগস্ট) সকাল ১০টা থেকে চাঁদপুর সার্কিট হাউজ সম্মেলন কক্ষে দিনব্যাপী এ প্রশিক্ষণের আয়োজন করা হয়।
প্রশিক্ষণে প্রধান অতিথির বক্তব্য রাখেন কৃষি বিপণন অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মোহাম্মদ ইউসুফ। তিনি বলেন, কৃষি সম্প্রসারণ, সমাজসেবা ও জেলা মার্কেটিং অধিদপ্তরসহ বিভিন্ন এনজিও’র সাথে সমন্বয় করে আপনারা ক্ষুদ্র ঋণ সহায়তা নিতে পারেন।
এসময় উপস্থিত কৃষকরা তাদের কাঁচামাল বহন ও সরবরাহ করার জন্য এবং কাঁচামাল যাতে না পচে এ ব্যাপারে বিভিন্ন দাবি তুলে ধরলে তিনি বলেন, সরকারের কাছে আমরা আপনাদের সব দাবিগুলো তুলে ধরবো। আশা করি অতিশীঘ্রই আপনাদের দাবি পূরণ করা হবে।
কৃষি বিপণন অধিদপ্তর জোরদারকরণ প্রকল্পের পরিচালক শাহনাজ বেগম নীনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
বিশেষ অতিথির বক্তব্যে চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষি নিয়ে বিভিন্ন পদক্ষেপ নিয়ে রেখেছেন এবং তা বাস্তবায়ন করতে কাজ করে যাচ্ছেন। এ করোনাকালেও প্রধানমন্ত্রী কৃষকদের জন্য কোটি কোটি টাকার প্রণোদনাও দিয়েছেন।
এছাড়া আরো বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও চাঁদপুর স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান এবং চাঁদপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. আব্দুর রশিদ। কৃষকদের পক্ষে বক্তব্য রাখেন আব্দুল লতিফ বিশ্বাস, কাজল হক, মো. মনির পাটওয়ারী প্রমুখ।
সঞ্চালনায় ছিলেন জেলা মার্কেটিং অফিসার এনএম রেজাউল ইসলাম। প্রশিক্ষণে অর্ধ শতাধিক কৃষক উপস্থিত ছিলেন।
১৩ আগস্ট, ২০২০।