চাঁদপুরে এইচএসসি ও সমমানের পরীক্ষার্থী সাড়ে ১৭ হাজার

স্টাফ রিপোর্টার
সারাদেশের মতো আজ রোববার চাঁদপুরেও একযোগে শুরু হচ্ছে এইচএসসি, মাদ্রাসা বোর্ডের আলিম এবং ব্যবসায় ব্যবস্থাপনা ও ভোকেশনাল পরীক্ষা। সকাল ১০ টায় পরীক্ষা শুরু হবে। এবছর চাঁদপুরে ৫২ কেন্দ্রে অংশ নিচ্ছে ১৭ হাজার ৭শ’ ৭৮ জন পরীক্ষার্থী অংশগ্রহণ নিবে।
চাঁদপুর জেলা প্রশাসনের শিক্ষা শাখার সূত্রে জানা যায়, এবছর চাঁদপুর জেলায় এইচএসসি ও সমমানের ৫২ কেন্দ্রে অংশ নিচ্ছে ১৭ হাজার ৭শ’ ৭৮ জন পরীক্ষার্থী। এরমধ্যে ৩৪টি কেন্দ্রে এইচএসসি পরীক্ষার্থীর সংখ্যা ১৩ হাজার ৭শ’ ৮৫ জন, ১১টি কেন্দ্রে মাদ্রাসা বোডের্র আলিম পরীক্ষার্থীর সংখ্যা ২ হাজার ৯শ’ ৩০ জন, ৬টি কেন্দ্রে ব্যবসা ব্যবস্থাপনা পরীক্ষার্থীর সংখ্যা ৯শ’ ৮৪ জন ও ১টি কেন্দ্রে ভোকেশনাল পরীক্ষার্থীর সংখ্যা ৭৯ জন।
জানা যায়, এইচএসসি পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনার জন্য চাঁদপুর জেলা প্রশাসন সভা করে অনেকগুলো প্রয়োজনীয় সিদ্ধান্ত গ্রহণ করেছে। জেলা প্রশাসনের শিক্ষা শাখা কর্তৃক সরকারি নির্দেশিকা পাঠ করে উপস্থিত সবাইকে জানানো হয়।
নকলমুক্ত ও শান্তিপ্রিয় পরিবেশে পরীক্ষা অনুষ্ঠানের লক্ষ্যে জেলা প্রশাসন থেকে সব প্রকার প্রস্তুতি নেয়া হয়েছে। পরীক্ষার হলে সব ধরনের অসাধু উপায় বর্জনের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে কড়া হুঁশিয়ারি রয়েছে। শিক্ষার্থীদের পাশাপাশি যদি কোনো শিক্ষক অসাধু উপায় অবলম্বন করে এবং তা প্রমাণিত হয় তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানা যায় ।
পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে পরীক্ষার্থীদের অবশ্যই পরীক্ষা কক্ষে আসন গ্রহণ করতে হবে। পরীক্ষা শুরুর আগে ভারপ্রাপ্ত কর্মকর্তার মোবাইল ফোন নম্বরে সেট কোড ব্যবহারের নির্দেশনার এসএমএস যাওয়ার পর প্রশ্নপত্রের প্যাকেট খোলা যাবে।

০৬ নভেম্বর, ২০২২।