চাঁদপুরে লকডাউন পরিদর্শনে বিগ্রেডিয়ার জেনারেল আমিনুল আকবর

স্টাফ রিপোর্টার
দেশব্যাপী করোনা মহামারির কঠোর লকডাউন বাস্তবায়ন করতে সেনাবাহিনীকে দায়িত্ব দিয়েছে সরকার। চাঁদপুরে কুমিল্লা সেনানিবাসের ৩৩ পদাতিক ডিভিশনের সদস্যরা গত ১ জুলাই থেকে কঠোর লকডাউন বাস্তবায়নে কাজ করছে।
বুধবার (৭ জুলাই) চাঁদপুরে লকডাউনের সার্বিক পরিস্থিতি নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন কুমিল্লা সেনানিবাসের ৩৩ পদাতিক ব্রিগেডের কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল আমিনুল আকবর খান।
তিনি সকাল সাড়ে ১১টায় চাঁদপুর স্টেডিয়াম এলাকায় লকডাউন পরিস্থিতি পরিদর্শনকালে সন্তোষ প্রকাশ করে বলেন, আমি কুমিল্লা থেকে চাঁদপুর আসার পথে দেখেছি মানুষ অনেক সচেতন হয়েছে। সড়কের রাস্তাগুলোতে মানুষ বিনা কারণে নামছে না। চাঁদপুরে সবার সাথে সমন্বয় করে সেনাবাহিনী লকডাউনে কাজ করছে। প্রতিটি সড়কে আমাদের সদস্যরা চেকপোস্ট স্থাপন করে নিজ কর্তব্য পালন করছে। করোনা পরিস্থিতি চাঁদপুরে কিছুটা ভালো, আরো ভালো করতে আমরা কাজ করে যাবো।
এসময় জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, সেনাবাহিনী, বিজিবি, পুলিশ প্রশাসন ও জেলা প্রশাসনের সমন্বয়ে চাঁদপুরে সর্বাত্মক লকডাউন পালিত হচ্ছে। এভাবে চলতে থাকলে আমরা অবশ্যই লকডাউনের সুফল পাবো। সরকারের নির্দেশ বাস্তবায়ন করতে চাঁদপুরের জেলা প্রশাসনের পাশাপাশি সেনাবাহিনী গত ১ জুলাই থেকে চাঁদপুরে দায়িত্ব পালন করছে। আমরা যদি এভাবে দায়িত্ব পালন করি তাহলে করোনা থেকে উত্তরণের পথ খুঁজে পাব।
এসময় উপস্থিত ছিলেন সেনাবাহিনীর লে. কর্নেল মো. আবুল খায়ের, ক্যাপ্টেন সায়েম, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাবেক সাধারণ সম্পাদক মির্জা জাকির ও এএইচএম আহসান উল্ল্যাহ, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সস্পাদক গোলাম মোস্তফা বাবুসহ স্থানীয় সাংবাদিকরা।

০৮ জুলাই, ২০২১।