চাঁদপুর প্রেসক্লাবে কোরআনখানি, মিলাদ ও দোয়া সম্পন্ন

ইকরাম চৌধুরীর রুহের মাগফেরাত কামনায়

স্টাফ রিপোর্টার
চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি, চ্যানেল আইয়ের স্টাফ রিপোর্টার, সদ্য প্রয়াত সাংবাদিক নেতা ইকরাম চৌধুরী বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে কোরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। চাঁদপুর প্রেসক্লাবের ৪ দিনব্যাপী কর্মসূচির সমাপনী দিনে মঙ্গলবার (১১ আগস্ট) বিকেল সাড়ে ৩টা থেকে শুরু হয় কোরআনখানি। এতে অংশ নেয় চাঁদপুর শহরের মমিন পাড়াস্থ তাহফিজুল কোরআন মাদ্রাসার ক্ষুদে হাফেজরা। যার নেতৃত্বে ছিলেন সাংবাদিক মাও. আব্দুর রহমান ও মাও. জাকির হোসেন।
বাদআছর অনুষ্ঠিত হয় সংক্ষিপ্ত পরিসরে স্মৃতিচারণ। স্মৃতিচারণে অংশ নেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান, চাঁদপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ নাছির উদ্দিন আহমেদ, চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটোয়ারী, সদ্যপ্রয়াত ইকরাম চৌধুরীর সাথে দীর্ঘ ৬ বছর সভাপতির দায়িত্বে থাকা আলহাজ অ্যাড. ইকবাল বিন বাশার ও ইকরাম চৌধুরীর বড় ভাই সাংবাদিক মুনির চৌধুরী।
সংক্ষিপ্ত স্মৃতিচারণ অনুষ্ঠানের সভাপ্রধান ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি গিয়াস উদ্দিন মিলন ও পরিচালনায় ছিলেন সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্যাহ।
পরে মিলাদ ও দোয়া পরিচালনা করেন মাও. আব্দুর রহমান ও মাও. জাকির হোসেন এবং মোনাজাত পরিচালনা করেন প্রখ্যাত ইসলামি গবেষক, জমিয়াতুল মুদার্রেছিন কেন্দ্রীয় কমিটির সভাপতি ও ফরিদগঞ্জ মজিদিয়া কামেল মাদ্রাসার অধ্যক্ষ ড. মাহবুবুর রহমান।
স্মৃতিচারণে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান বলেন, সদ্যপ্রয়াত সাংবাদিক ইকরাম চৌধুরী সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতেন। তিনি একজন ভালো মানুষ ছিলেন। সবসময় সাংবাদিকদের সুখ-দুঃখের সাথী ছিলেন। আল্লাহ তাকে বেহেস্ত নসিব করুক, আমিন।
চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদ তার সংক্ষিপ্ত স্মৃতিচারণে বলেন, ইকরাম চৌধুরী আমার অত্যন্ত প্রিয়জন ও আপনজন ছিলেন। চাঁদপুরের যে কোন সামাজিক কর্মকাণ্ডে তার সান্নিধ্য পেয়েছি। সংবাদের পিছনেই বেশি সময় ব্যয় করেছেন তিনি। তিনি ছিলেন সাংবাদিকদের পথিকৃৎ।
সদ্যপ্রয়াত ইকরাম চৌধুরীর দোয়া অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মো. নাসিম উদ্দিন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ তাফাজ্জল হোসেন এসডু পাটোয়ারীসহ স্থানীয় পত্রিকার সম্পাদক, সিনিয়র সাংবাদিক এবং ফটো সাংবাদিকবৃন্দ।
১৩ আগস্ট, ২০২০।