ছেংগারচর পৌর কমিউনিটি পুলিশিং কমিটির মাদক বিরোধী সমাবেশ

মাদকের বিরুদ্ধে পুলিশের পাশাপাশি সবাইকে সোচ্চার হতে হবে
……ওসি মো. নাছির উদ্দিন মৃধা

মনিরুল ইসলাম মনির
মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌর কমিউনিটি পুলিশিং কমিটির উদ্যোগে মাদক বিরোধী সমাবেশে প্রধান অতিথি মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নাছির উদ্দিন মৃধা তাঁর বক্তব্যে বলেন, মাদকের সাথে কোন আপোষ নেই। মাদকের বিরুদ্ধে যুদ্ধ চলবেই।
তিনি বলেন, মাদকের বিরুদ্ধে পুলিশের পাশাপাশি সবাইকে সোচ্চার হতে হবে। যারা দেশকে এগিয়ে নিবে তাদের মাদক থেকে দূরে থাকতে হবে। আমাদের দেশের যুবসমাজ মাদকের সাথে সম্পক্ত হচ্ছে। এতে দেশের ক্ষতি হচ্ছে। আমাদের দেশে যে উন্নয়ন হচ্ছে এগুলো উন্নত দেশের লক্ষন। মাদক থেকে সবাইকে দূরে থাকতে হবে। মাদকের বিরুদ্ধে কঠোর প্রতিরোধ গড়ে তোলতে হবে। পুলিশকে জনগণ তথ্য দিয়ে সহায়তা করতে হবে। মাদক ব্যবসায়ী ও মাদক গ্রহণকারী সবাইকে আইনের আওতায় এনে কঠোর শাস্তি দেওয়া হবে। যেখানেই অপরাধমূলক কর্মকাণ্ড বা কোন সমস্যা দেখবেন তখন ‘৯৯৯’ নম্বরে ফোন করবেন, দ্রুত সময়ের মধ্যে পুলিশ এসে যাবে।
ওসি নাছির উদ্দিন মৃধা আরও বলেন, শিক্ষকরা ছাত্র-ছাত্রীদের মাদকের কুফল সম্পর্কে জানাতে হবে। শিক্ষার্থীরা যাতে এ ধরনের মরনব্যাধি নেশায় আসক্ত না হয় তাদের বুঝাতে হবে। মাদকের সমস্যা কারও একার সমস্যা না, এটি জাতীয় সমস্যা। যে যুব সমাজ আমাদের দেশকে এগিয়ে নিয়ে যাবে তারা আজ মাদকাসক্ত। তাদের এখান থেকে বেরিয়ে আসতে হবে। মাদক সেবীদের কাছ থেকে আমরা কেউ নিরাপদ নই। তাই সবাই মিলে মাদক গ্রহণকারীদের নির্মূল করতে হবে।
তিনি বলেন, মাদকের ব্যাপারে আমাদের পুলিশ বাহিনী মাদকের বিরুদ্ধে সবসময় কঠোর অবস্থানে আছে এবং সব সময় থাকবে। যারা মাদক বিক্রেতা তাদের তালিকা করতে হবে। তাদের তালিকা অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। আপনারা শুধু আমাদের তথ্য দিবেন কারা মাদকের ব্যবসা ও মাদক গ্রহণ করে। আমরা তাদের বিরুদ্ধে কঠোর ব্যস্থা গ্রহন করব। আমাদের সব দক্ষতা দিয়ে সমাজ থেকে মাদক নির্মূল করা হবে। সব ধরনের মাদকসেবীদের তথ্য দিয়ে দেশকে রক্ষা করতে হবে। যে দেশকে ভালোবাসে সে কখনও মাদকাসক্ত হবে না। তাই দেশকে ভালোবাসতে হবে।
শনিবার (১২ সেপ্টেম্বর) বিকেলে ছেংগারচর পৌর আওয়ামী লীগের কার্যালয়ে পৌর যুবলীগ নেতা নাজমুল খানের সঞ্চালনায়, পৌর কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি মোখলেসুর রহমান মাস্টারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ নাছির উদ্দিন মৃধা। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন পৌর কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মহসিন মিয়া মানিক।
মাদক বিরোধী সমাবেশে বিশেষ অতিথির রাখেন উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক ও ফতেপুর পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর মোহাম্মদ, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রতন ফরাজী, পৌর কমিউনিটি পুলিশিংয়ের সহ-সভাপতি ও ঝিনাইয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি শিল্পপতি মো. নাছির উদ্দিন মিয়া, ছেংগারচর পৌরসভার প্যানেল মেয়র আবদুল মান্নান বেপারী, উপজেলা কমিউনিটি পুলিশিং এর যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি জহিরুল ইসলাম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও গজরা ইউনিয়ন কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি শহিদ উল্লাহ মাস্টার, উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের প্রচার সম্পাদক জাকির হোসেন বাদশা, আওয়ামী লীগ নেতা আব্দুল মালেক খান, মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের দপ্তর সম্পাদক সাংবাদিক মমিনুল ইসলাম, ছেংগারচর বাজার বণিক সমিতির সাবেক সভাপতি মোবারক হোসেন মুফতি, ৪নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি শরিফ দর্জি, ৬নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি ইদ্রিস আলী, ৭নং ওয়ার্ড কমিউনিটি পুলিশংয়ের সাধারণ সম্পাদক ইমতিয়াজ আহমেদ, উপজেলা ছাত্রলীগ নেতা আবু হানিফ অভি, পৌর ছাত্রলীগ নেতা আবু হানিফ অপু, মাহিন হোসেন সৈকত, নুরনবী খান প্রমুখ।
১৩ সেপ্টেম্বর, ২০২০।