ফরিদগঞ্জে অগ্নিকাণ্ডে ১০ দোকান পুড়ে ছাই  

নারায়ন রবিদাস

ফরিদগঞ্জে অগ্নিকাণ্ডে ১০টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। বুধবার (২৪ জুন) দিবাগত রাতে উপজেলার গুপ্টি পূর্ব ইউনিয়নের গুপ্টি বাজারে এ ঘটনা ঘটে। এতে প্রায় এক কোটি টাকার সম্পদ পুড়ে যায় বলে ক্ষতিগ্রস্তরা দাবি করেন। সংবাদ পেয়ে পার্শ^বর্তী রামগঞ্জ উপজেলা থেকে ফায়ার সার্ভিসের একটি দল এসে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। ফলে রক্ষা পায় শতাধিক দোকানপাট।

স্থানীয় যুবক সজীব দত্ত জানান, বুধবার গভীর রাতে অগ্নিকাণ্ডের সংবাদ পেয়ে গুপ্টি বাজারে ছুটে যান। এসময় দেখতে পান বাজারের একটি অংশে দোকানগুলো আগুনে পুড়ছে। পরে তিনিসহ স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টার সাথে সাথে ‘৩৩৩’ নম্বরে কল দিয়ে আগুনের ঘটনা জানান। পরে পার্শ^বর্তী উপজেলা রামগঞ্জ থেকে ফায়ার সার্ভিসের একটি দল এসে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে।

আগুনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী হান্নান ভূঁইয়া জানান, রাতে দোকান-পাট বন্ধ করে তিনিসহ বাজারের ব্যবসায়ীরা বাড়ি যান। হঠাৎ করেই আগুন লাগার সংবাদ শুনতে পেয়ে এসে দেখেন সবকিছু পুড়ে ছাই। তার রড-সিমেন্টের দোকানে থাকা একটি পিকআপ ভ্যানসহ অন্তত ২২ লাখ টাকার সম্পদ পুড়ে গেছে।

এছাড়া বাকি ৯টি দোকানের মধ্যে আক্তার পাটওয়ারীর সাদিয়া ডেকোরেটর, ফারুক হোসেনের ইলেক্ট্রিকের দোকান, শাহিন হোসেনের টেইলার্স, সিরাজ তপাদারের পল্লী ক্লিনিক নামে একটি ফার্মেসী, আব্দুর রহিমের জনসেবা ফার্মেসী, হারাধন সাহার সাহা মেডিকেল হল, রসরাজের চায়ের দোকান, চন্দনের সেলুন ও প্রল্লাদের সেলুনও সম্পূর্ণ পুড়ে যায়। যাতে অন্তঃত ১ কোটি টাকার ক্ষতি হয়।

২৫ জুন, ২০২০।