ফরিদগঞ্জ মধ্যবাজারে দুর্ধর্ষ চুরি

ফরিদগঞ্জ ব্যুরো
ফরিদগঞ্জ মধ্যবাজারে গত মঙ্গলবার দিবাগত রাতে মিরা গার্মেন্টস ও ইকরা ফ্যাশন হাউজে দুর্ধর্ষ চুরির এ ঘটনা ঘটে।
সরেজমিনে জানা যায়, ইকরা ফ্যাশন হাউজের দোকানে ডেকোরেশনের কাজ চলমান রয়েছে। রাতে শ্রমিকরা দোকানের কাজ শেষ করে রাত ১২টার সময় শ্রমিকদের বিদায় দিয়ে দোকানের মালিক সুজন পাটওয়ারী বাড়িতে চলে যান। পরে খবর পেয়ে সকালে দোকানে এসে দেখেন তার দোকানে চুরি সংগঠিত হয়েছে। এতে তার দোকানের প্রায় ৩ লাখ টাকার মালামাল লুট করে নেয় চোরের দল।
একই রাতে পার্শ্ববর্তী ব্যবসা প্রতিষ্ঠান মিরা গার্মেন্টস দোকানের টিনের চালা কেটে প্রবেশ করে সিসি টিভি ক্যামেরা যন্ত্রাংশ ধ্বংস করে ওই দোকানে থাকা নগদ ২ লাখ টাকা লুট করে নেয়া হয়।
ইকরা ফ্যাশনের মালিক মো. সুজন পাটওয়ারী বলেন, আমার দোকানে ডেকারেসনের কাজ চলমান রয়েছে। রাতে মিস্ত্রিদের বিদায় দিয়ে ১২টার সময় বাড়ি চলে যাই। সকালে মুঠোফোনে খবর পেয়ে দোকানে এসে দেখি দোকানের চালা কেটে চুরি সংগঠিত হয়েছে। এতে প্রায় ৩ লাখ টাকার মালামাল লুটে নিয়ে দোকানের পিছন দিলে তালা ভেঙে বের হয়ে যায়।
মিরা গার্মেন্টসের পরিচালক মো. আবদুর রাজ্জাক বলেন, প্রতিদিনের মতো রাত সাড়ে ৯টায় দোকান বন্ধ করে বাড়ি চলে যাই। সকালে যথানিয়মে দোকানে এসে দেখি সিসি টিভি ক্যামেরা ভাঙ্গাবস্থায় পড়ে আছে, সিসিটিভির অন্যান্য যন্ত্রাংশ ধ্বংশ করা হয়েছে। আমি মোকামে যাওয়ার জন্য ২ লাখ টাকা রেখেছি, সে টাকা নিয়ে যায় চোরের দল। তার দোকানে চালা দিয়ে চোরেরা প্রবেশ করছে বলে তিনি নিশ্চিত করেছেন।
ফরিদগঞ্জ বাজার কমিটির সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবুল বলেন, খবর পেয়ে দু’টি দোকান পরিদর্শন করেছি। তবে চুরির ঘটনা দোকানের পিছন দিয়ে ঘটার কারণে নৈশপ্রহরীরা টের পায়নি।
ফরিদগঞ্জ থানার ওসি মোহাম্মদ শহীদ হোসেন বলেন, ঘটনাস্থল পরিদর্শন করেছি। বিষয়টি সন্দেহজনক মনে হয়েছে। লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণ করা হবে।

০৪ আগস্ট, ২০২২।