ফরিদগঞ্জ সামাজিক সম্প্রীতি কমিটির সভা

সন্ত্রাসীদের কর্মকাণ্ড আমরা সম্প্রীতি দিয়েই মোকাবেলা করবো
………. মুহম্মদ শফিকুর রহমান এমপি

ফরিদগঞ্জ ব্যুরো
সংসদ সদস্য শফিকুর রহমান বলেছেন, পৃথিবীর যত বিখ্যাত পণ্ডিত ব্যক্তি বা ধর্মীয় ব্যক্তি ছিলেন বা রয়েছেন তারা প্রত্যেকেই তাদের কথায় মানুষকেই পৃথিবীর শ্রেষ্ঠ বলে গেছেন। সেখানে কোন জাতের কথা বলা হয়নি। অর্থাৎ চৈতন্য দেবের সবার উপরে মানুষ সত্য এই কথাটি সত্য। একই ভাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ধর্ম বর্ণ নির্বিশেষে একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র প্রতিষ্ঠা করেছিলেন। তেমনি তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্প্রীতির কথা তুলে ধরে বলেন, ধর্ম যার যার রাষ্ট্র সবার এবং ধর্ম যার যার উৎসব সবার। আমরা আবহমান কাল থেকে হিন্দু মুসলিম বৌদ্ধ খ্রিস্ট্রান সব ধর্মের মানুষ একত্রেই থেকেছি। ঈদ পূজা পার্বনে একে অপরের উৎসবে ভাগিদার হয়েছি। কিন্তু একটি প্রতিক্রিয়াশীল চক্র আমাদের এই শান্তিপূর্ণ সহাবস্থানকে ভুলুষ্ঠিত করতে নানা ষড়যন্ত্র করছে। গত বছর কুমিল্লায় দুর্গাপূজা সময় ষড়যন্ত্রের মাধ্যমে দেশে অস্থিতিশীল করে তুলেছিল। কিন্তু সরকারের কঠোর পদক্ষেপের কারণে দ্রুত সঠিক তথ্য বেরিয়ে আসে। তাই আমাদের এবছর পূজাকে সামনে রেখে সতর্ক থাকতে হবে। বিএনপি-জামায়াতসহ প্রতিক্রিয়াশীলরা ইতিমধ্যেই বিভিন্ন ধরনের উস্কানি দেয়া শুরু করেছে। আমরা বলতে চাই সন্ত্রাসীদের কর্মকা- আমরা সম্প্রীতি দিয়েই মোকাবেলা করবো। রাজনৈতিক প্রতিহিংসাকারীদের রাজনৈতিক ভাবে প্রতিহত করবো।
ফরিদগঞ্জ উপজেলায় বুধবার (২১ সেপ্টেম্বর) বিকালে উপজেলা প্রশাসনের আয়োজনে সামাজিক সম্প্রতি কমিটির সভায় প্রধান অতিথি হিসেবে মুক্তিযোদ্ধা মুহম্মদ শফিকুর রহমান এমপি একথা বলেন।
উপজেলা পরিষদের অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমুন নেছার সভাপতিত্বে ও একাডেমিক সুপারভাইজার আব্দুল্লাহ আল মামুনের পরিচালনায় সভায় বিশেষ অতিথি বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটোয়ারী।
অতিথি হিসেবে বক্তব্য রাখেন থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) প্রদীপ মন্ডল, উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান মাজুদা বেগম, ফরিদগঞ্জ উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি ডা. পরেশ চন্দ্র পাল, আওয়ামী লীগ নেতা আমির আজম রেজা, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খাজে আহমেদ মজুমদার, ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদ্রাসার প্রধান মুহাদ্দিস মাওলানা মমিনুল ইসলাম, ইউপি চেয়ারম্যান শাহআলম শেখ, উপজেলা পূজা উদযাপন কমিটি সাধারণ সম্পাদক লিটন চন্দ্র দাস ও ফরিদগঞ্জ উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সম্পাদক তপন কুমার মজুমদার প্রমুখ।

২২ সেপ্টেম্বর, ২০২২।