মুন্সিগঞ্জ সাহিত্য পরিষদ সম্মাননা পাচ্ছেন রফিকুজ্জামান রণি

প্রেস বিজ্ঞপ্তি
মুন্সিগঞ্জ সাহিত্য পরিষদের লেখক সম্মাননা-২০২২ পাচ্ছেন কথা সাহিত্যিক রফিকুজ্জামান রণি। আগামি ৩০ জুলাই বিকেল সাড়ে ৩টায় মুন্সিগঞ্জের সরকারি গণগ্রন্থাগারে এ সম্মাননা প্রদান করা হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন সরকারি হরগঙ্গা কলেজের অধ্যক্ষ আব্দুল হাই তালুকদার।
সোমবার (২৫ জুলাই) বিকেলে মুন্সিগঞ্জ সাহিত্য পরিষদের সভাপতি গোলাম আশরাফ খান উজ্জ্বল ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান শাহাবাতের যৌথ বিবৃতিতে ৫টি বিভাগে সম্মাননাপ্রাপ্তদের নাম ঘোষণা হয়। সম্মাননাপ্রাপ্তরা হলেন- কবিতায় অনু ইসলাম, ছোটগল্পে রফিকুজ্জামান রণি, নাটকে জাহাঙ্গীর আলম ঢালী, শিশুসাহিত্যে মালেক মাহমুদ এবং সাংবাদিকতায় মোহাম্মদ সেলিম।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন মুন্সীগঞ্জ-বিক্রমপুর সমিতির সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা মো. জয়নাল আবেদীন, শিশু সাহিত্যিক সিরাজুল ইসলাম, কবি যাকির সাইদ ও পাবলিক লাইব্রেরির লাইব্রেরিয়ান এসএম জহিরুল ইসলাম। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন এপেক্স ক্লাব অব ধলেশ্বরীর সভাপতি মো. হোসেন লিটন, কবি জগদবন্ধু হালদার ও সমাজসেবক মো. আসলাম সরকার।
উল্লেখ্য, চর্যাপদ একাডেমির মহাপরিচালক রফিকুজ্জামান রণির জন্ম ১৯৯২ খ্রিস্টাব্দের ৩০ ডিসেম্বর কচুয়া উপজেলার দোঘর গ্রামে। তার বাবার নাম মোহাম্মদ কামরুজ্জামান খোকা এবং মায়ের নাম লাভলী জামান।
শিল্প-সাহিত্যে বিশেষ অবদানের জন্যে এর আগে তিনি পেয়েছিলেন জেমকন পুরস্কার-২০১৯, চাঁদপুর জেলা প্রশাসক পাণ্ডুলিপি পুরস্কার-২০১৮, ফ্রেন্ডস অব হিউমেনিটি বাংলাদেশ অ্যাডওয়ার্ড-২০২০, মানুষ তরুণ লেখক পুরস্কার-২০১৯, দেশ পাণ্ডুলিপি পুরস্কার-২০১৮, পেন বাংলাদেশ সাহিত্য পুরস্কার-২০২০, নাগরিক বার্তা লেখক সম্মাননা-২০১৯, চাঁদপুর সাহিত্য একাডেমী পুরস্কার-২০১৪, জাতীয় সাহিত্য পরিষদ সম্মাননা-২০১৪, ফরিদগঞ্জ লেখক ফোরাম সাহিত্য পদক-২০১৩।
তার প্রকাশিত গ্রন্থ সংখ্যা ৫টি- অতল জলের গাঁও, ধোঁয়াশার তামাটে রঙ, চৈতি রাতের কাশফুল, মুঠো জীবনের কেরায়া, দুই শহরের জানালা।
এ বছর ছোটগল্পে তাকে এ সম্মাননা প্রদান করা হচ্ছে বলে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়।

২৬ জুলাই, ২০২২।