মেঘনা পাড়ে মাটি কাটায় ৪ জনকে ২ লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার
চাঁদপুর সদর উপজেলার ইব্রাহীমপুর ইউনিয়নে মেঘনা নদীর পশ্চিম পাড়ের মাটি কেটে নিয়ে যাওয়ার সময় হাতে নাতে আটক ৪ ব্যাক্তিকে ৫০ হাজার টাকা করে দুই লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গত শনিবার রাতে চাঁদপুর নৌ থানায় আটক ব্যাক্তিদের জরিমানা করেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. হেদায়েত উল্যাহ।
আটক ব্যাক্তিরা হলেন- শরীয়তপুর জেলার সখিপুর থানার চরভাগা এলাকার মো. জামাল সরদার (৩০), বড়গুনা জেলার বেতাগী থানার হোসনাবাদ এলাকার ওয়ারেছ আলী শিকদার (৫৭), সিলেট জেলার কোম্পানীগঞ্জ থানার লাচ্চু খাল এলাকার ইয়াছিন (২৪) ও মুন্সীগঞ্জ জেলার টঙ্গীবাড়ী থানার আসাইল এলাকার রুবেল শেখ (৩০)।
সহকারী কমিশনার (ভূমি) মো. হেদায়েত উল্যাহ রাত ১০টায় এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, নদীর পাড়ের মাটি কাটা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত অভিযান পরিচালনা করা হয়। ঘটনাস্থল ইব্রাহীমপুর ইউনিয়নের আলুপাড়া নামক স্থানে নদী তীরে মাটি কাটা অবস্থায় ৪ ব্যাক্তিকে আটক করা হয়। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ধারা ১৫ অনুযায়ী ৫০ হাজার টাকা করে দুই লাখ টাকা জরিমানা করা হয়। অভিযানে চাঁদপুর নৌ থানা পুলিশের কর্মকর্তা ও সদস্যরা সহযোগিতা করেন।
চাঁদপুর নৌ থানার এসআই বেলাল বলেন, থানার এসআই মজিবুর রহমানসহ পুলিশ সদস্যরা স্পিডবোট নিয়ে প্রশাসনের সাথে অভিযানে সহযোগিতা করেন। আটক ব্যাক্তিদের জরিমানা শেষে সতর্ক করে ছেড়ে দেয়া হয়।

০৫ ডিসেম্বর, ২০২২।