হাইমচরে টাস্কফোর্সের অভিযানে ১৬ জেলে আটক

স্টাফ রিপোর্টার
সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা নিধন করার অপরাধে হাইমচর উপজেলা টাস্কফোর্সের অভিযানে আটক ১৬ জেলেকে ৫ হাজার করে ৮০ হাজার টাকা জরিমানা করে পৃথক দু’টি মোবাইল কোর্ট। গত সোমবার (১৯ এপ্রিল) রাত ১১টায় পৃথক দু’টি মোবাইল কোর্ট পরিচালনা করেন হাইমচর উপজেলা নির্বাহী অফিসার চাই থোয়াইহলা চৌধুরী ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিগ্যান চাকমা।
হাইমচর উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মো. মিজানুর রহমান জানান, কোস্টগার্ড ও মৎস্য বিভাগ বিকাল ৫টা থেকে শুরু করে ২ ধাপে রাত সাড়ে ৯টা পর্যন্ত হাইমচর এলাকার মেঘনা নদীতে অভিযান পরিচালনা করে ১৬ জন জেলেকে আটক করেন। আটক জেলেরা সবাই মতলব উত্তর উপজেলার বাসিন্দা।
আটক জেলেরা হলেন- ছিদ্দিক আলী প্রধানীয়ার ছেলে মো. আল-আমিন প্রধানীয়া (১৯), নাসির আহম্মেদের ছেলে মো. ফয়সাল আহম্মেদ (১৭), ইদ্রিছ আলী প্রধানীয়ার ছেলে কবির হোসেন প্রধানীয়া (১১), আক্তার হোসেন চৌকিদারের ছেলে ফারুক চৌকিদার (২০), আলমগীরের ছেলে আবুল কাশেম (১৫), ইদ্রিছ আলী প্রধানীয়ার ছেলে কবির হোসেন প্রধানীয়া (১৪), রুহুল আমিন বকাউলের ছেলে সিড়ু বকাউল (১০), আব্দুল সাত্তারের ছেলে মাহফুজুর রহমান (১৯), মৃত মজিদ প্রধানীয়ার ছেলে মো. আলী প্রধানীয়া (২২), মৃত আতাউল্লাহ্ খানের ছেলে মো. মারুফ খান (৫০), মৃত মজিদ প্রধানীয়ার ছেলে মো. মঙ্গল হোসেন প্রধানীয়া (১৬), মো. দেলোয়ার হোসেনের ছেলে মো. নুবর হোসেন (১১), সিরাজ উদ্দিন বকাউলের ছেলে মো. আব্দুল কাদির বকাউল (১৫), মৃত আবুল কাশেম বেপারীর ছেলে মো. আনোয়ার হোসেন (৩০), মৃত বাদশা দেওয়ানের ছেলে মো. কামাল দেওয়ান (২১) ও হযরত আলী চৌকিদারের ছেলে মো. রায়হান চৌকিদার (১১) চাঁদপুর জেলার চর উমমেদ, বেদুরা বাজার, মতলব উত্তর উপজেলা।
পৃথক দু’টি মোবাইল কোর্টের মাধ্যমে হাইমচর উপজেলা নির্বাহী অফিসার চাই থোয়াইহলা চৌধুরী ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিগ্যান চাকমা ১৬ জন জেলেকে ৫ হাজার টাকা করে ৮০ হাজার টাকা জরিমানা করেন। এছাড়া অভিযানে দু’টি জেলে নৌকা ও ২০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্টজাল জব্দ করা হয়েছে। জব্দকৃত আনুমানিক ২শ’ কেজি জাটকা স্থানীয় হত-দরিদ্রদের মাঝে বিতরণ করা হয়েছে।

২১ এপ্রিল, ২০২১।