হাইমচরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ পালন

সাহেদ হোসেন দিপু
‘দুর্ঘটনা-দুর্যোগে সবার আগে সবার পাশে’ এ শ্লোগানকে সামনে রেখে ‘প্রশিক্ষণ পরিকল্পনা প্রস্তুতি, দুর্যোগ মোকাবেলায় আনবে গতি’ এ প্রতিপাদ্য বিষয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২০ উপলক্ষে হাইমচরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (১৯ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় হাইমচর ফায়ার স্টেশন হলরুমে (১৯ নভেম্বর থেকে ২১ নভেম্বর পর্যন্ত) ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২০ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় স্টেশন অফিসার অহিদুল ইসলামের সভাপতিত্বে এবং মো. সোহেলের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন হাইমচর উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌসী বেগম।
তিনি তার বক্তব্যে বলেন, দুর্যোগ মোকাবেলায় নির্ভীক ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। অগ্নিকাণ্ড, ঝড়, তুফানসহ যেকোনো দুর্যোগ মোকাবেলায় সর্বপ্রথম এগিয়ে যায় ফায়ার সার্ভিস কর্মীরা। তাই, সর্বত্র-ই এদের ভূমিকা অপরিসীম। হাইমচর উপজেলার যেকোনো স্থানে, জলে কিংবা স্থলে অগ্নিকাণ্ডসহ নানা দুর্ঘটনায় ফায়ার সার্ভিস কর্মীদেরই ভূমিকা ছিল বেশি।
সর্বসাধারণের প্রতি উদাত্ব আহ্বান জানিয়ে বলেন, উপজেলার যেকোনো স্থান থেকে ফায়ার সার্ভিসকে তথ্য দিন। দুর্যোগ মোকাবেলা করে হাইমচরকে আধুনিক মডেল উপজেলা হিসেবে গড়ে তুলতে সহায়তা করুন।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন হাইমচর থানা অফিসার ইনচার্জ জহিরুল ইসলাম খান, অবসরপ্রাপ্ত শিক্ষক আব্দুল মান্নান মাস্টার, আলগী বাজার ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক মো. খোরশেদ আলম, পল্লী বিদ্যুৎ ইনচার্জ মো. শহিদুল ইসলাম প্রমুখ।
২০ নভেম্বর, ২০২০।