হাইমচরে হতদরিদ্রের মাঝে ইফতার সামগ্রী বিতরণ

সাহেদ হোসেন দিপু
‘এসো দূর করি অসহায় মানুষের কষ্টের কালো রাত, তাদের সুখে ও দুঃখে রাখি সহানুভূতির আপন হাত’ এই প্রতিপাদ্য বিষয় নিয়ে হাইমচরের হতদরিদ্র পরিবারে মাঝে ইফতার সামগ্রী বিতরণ করেছে মানব সেবায় নিয়োজিত হাইমচর প্রবাসী কল্যাণ সংস্থা। গত ২৩ এপ্রিল রাতে উপজেলার বিভিন্ন এলাকার ১৮০ অসহায় পরিবারের মাঝে এ ইফতার সামগ্রী বিতরণ করেন সংগঠনের নেতৃবৃন্দ।
জানা যায়, বিগত বছরের মত এ বছরও কোভিড-১৯ মহামারি করোনা ভাইরাসে সাধারণ মানুষজন যখন কর্মহীন হয়ে পড়ে এমন সময়ে হতদরিদ্র দুঃখী ও দরিদ্র সাধারণ মানুষের পাশে এসে দাঁড়িয়েছে আর্তমানবতার সেবায় নিয়োজিত হাইমচরের কিছু প্রবাসী ভাইদের অর্থায়নে গঠিত মানবপ্রেমী সংগঠন, হাইমচর উপজেলার প্রবাসী কল্যাণ সংস্থা।
এই সংস্থাটি বিগত দিনগুলোর মত এবারো সংগঠনের প্রতিষ্ঠাতা ও মহাপরিচালক সৌদি প্রবাসী এনএসবিএন আব্দুস সোবহানের নেতৃত্বে পবিত্র মাহে রমজানের এই রহমত, বরকত ও মাগফেরাতের মাসে অসহায় রোজাদার মানুষের পাশে এসে দাঁড়িয়েছে।
ত্রাণ বিতরণ কার্যক্রমে সার্বিক সহযোগিতায় ছিলেন সংগঠনের পরিচালক সৌদি প্রবাসী ও বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ দুলাল সিদ্দিকি, দুবাই প্রবাসী আলমগীর হোসেন আখন, মালয়েশিয়া প্রবাসী শামসুল আরেফিন শরিফ, শাহিন দেওয়ান, রাজু, জুয়েল দেওয়ান স্পেন প্রবাসী মানিক ব্যাপারী, সাইদুল ইসলাম অন্তু, সিংগাপুর প্রবাসী মোহন ব্যাপারী, সৌদি প্রবাসী বাশার পাটোয়ারী, হাজি থবেলাল সিদ্দিকী, আসলাম সিদ্দিকি উজ্জল, নাছির বেপারী, ফারুক শেখ, জসিম আখন, এবি সিদ্দিক, জসিম, চাঁন্দ্রা বাজার এলাকার শাহাজালাল জসিম দুবাই প্রবাসী সোহেল খান, রুবেল, কাতার থেকে রাসেল গাজী ও সবুজ মিয়াসহ প্রবাসী কল্যাণ সংস্থার অন্যান্য নেতৃবৃন্দ।
ত্রাণ সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন সংগঠনের পরিচালক মো. আলমগীর হোসেন বেপারী ও রুবেল রাড়ি। আরো ছিলেন মহাসিন বেপারী, শরীফ গাজি, নবীর হোসেন গাজিসহ স্থানীয় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

২৬ এপ্রিল, ২০২১।