হাজীগঞ্জের রামপুর বাজারে ৫ মামলায় ৪৬শ’ টাকা জরিমানা

মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জের কালচোঁ দক্ষিণ ইউনিয়নের রামপুর বাজারের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে মূল্য তালিকা না থাকা, লাইসেন্স ছাড়া হোটেল পরিচালনা করা এবং স্বাস্থ্যবিধি না মানায় ৫ মামলায় ৪,৬০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার। বুধবার (৯ জুন) দুপুরে তিনি জনস্বার্থে রামপুর বাজারে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এদিন দুপুরে জনস্বার্থে কালচোঁ দক্ষিণ ইউনিয়নের রামপুর বাজারে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার। এ সময় ব্যবসা প্রতিষ্ঠানে মূল্য তালিকা না থাকা, লাইসেন্স ছাড়া হোটেল ও ব্যবসা পরিচালনা করা এবং স্বাস্থ্যবিধি না মানায় ৫টি মামলা করেন তিনি।
মামলায় ৫ জন ব্যবসায়ীকে নগদ ৪ হাজার ৬শ’ টাকা জরিমানা করা হয় এবং সরকারি বিধি অনুযায়ী দোকানের দৃশ্যমান স্থানে মূল্য তালিকা রাখা ট্রেড লাইসেন্সসহ প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে ব্যবসা পরিচালনা করাসহ করোনা ভাইরাস প্রতিরোধে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে থানার এসআই মো. হারুন অর রশিদ উপস্থিত ছিলেন।

১০ জুন, ২০২১।