হাজীগঞ্জে ড্রেজারবাহী ট্রলার ডুবে ঘুমন্ত শ্রমিকের মৃত্যু

মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জে ডাকাতিয়া নদীতে ড্রেজারবাহী ড্রলার ডুবে মো. জিহাদ হোসেন (১৭) নামের এক শ্রমিক মারা গেছে। গত রোববার হাজীগঞ্জ বাজারস্থ হাজীগঞ্জ-রামগঞ্জ সেতু সংলগ্ন এলাকায় ডাকাতিয়া নদীতে এ ঘটনা ঘটে। মারা যাওয়া শ্রমিক জিহাদ লক্ষ্মীপুর জেলার কমলনগর উপজেলার চরফলকন গ্রামের আবু সাঈদের ছেলে।
স্থানীয় সূত্রে জানা গেছে, এদিন ডাকাতিয়া নদীতে থাকা ড্রেজারবাহী ট্রলারটি হঠাৎ করে নদীর পানিতে তলিয়ে যায়। এসময় ট্রলারের রুমে ঘুমিয়ে থাকা শ্রমিক মো. জিহাদ হোসেন বের হতে না পেরে তিনি পানিতে ডুবে মারা যান। পরে কয়েকজন শ্রমিক মিলে ট্রলারটি নদীর পাড়ে টেনে এনে তার মৃতদেহ উদ্ধার করে।
বালু শ্রমিক আবু মিয়া জানান, ড্রেজার বহনকারী ট্রলারটি ছিদ্র হয়ে নদীতে ডুবে যায়। এই ট্রলারের রুমে জিহাদ ঘুমিয়ে ছিল, তা কারো জানা ছিল না। কিছুক্ষণ জিহাদের মুঠোফান বন্ধ পেয়ে তার বাবা কান্নাকাটি শুরু করেন। পরে ট্রলারটি উদ্ধার করে পাড়ে এনে জিহাদের মরদেহ ট্রলারের বন্ধ রুম থেকে বের করা হয়।
আবু ছাইদ জানান, জিহাদ তার মামা কামরুল ইসলামের সাথে মেসার্স নির্মাণ ট্রেডার্সে শ্রমিকের করেন। ওই প্রতিষ্ঠানের মালিক মিলন চৌধুরী। খবর পেয়ে পুলিশ মৃতদেহটি উদ্ধার করে থানা হেফাজতে নিয়ে আসে।
এ বিষয়ে হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ জোবাইর সৈয়দ বলেন, জিহাদের পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ না থাকায় এবং লিখিত আবেদনের ভিত্তিতে তার বাবার কাছে মৃতদেহটি ময়নাতদন্ত ছাড়া হস্তান্তর করা হয়েছে।

২৮ মার্চ, ২০২৩।