হাজীগঞ্জে পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জে মাত্র দু’ঘণ্টার ব্যবধানে পুকুরের পানিতে ডুবে শাখাওয়াত হোসেন (২) ও ফয়সাল হোসেন (৪) নামের দুই শিশু মারা গেছে। শুক্রবার (২৭ নভেম্বর) দুপুরে উপজেলার বাকিলা ইউনিয়ন ও একইদিন সকালে হাজীগঞ্জ সদর ইউনিয়নে এই দুর্ঘটনা ঘটে।
নিহত শিশু শাখাওয়াত হোসেন হাজীগঞ্জ সদর ইউনিয়নের সুবিদপুর গ্রামের মো. সেলিম মিয়ার ছেলে এবং অপর নিহত শিশু ফয়সাল হোসেন বাকিলা ইউনিয়নের খলাপাড়া গ্রামের আবুল কালাম খাঁর ছেলে।
শুক্রবার সকালে বাড়ির উঠানে খেলতে গিয়ে নিখোঁজ হয় শাখাওয়াত হোসেন। পরে শিশুটিকে খুঁজতে বের হয় পরিবারের লোকজন। এরপর বাড়ির পুকুরের পানিতে শিশুটিকে ভাসতে দেখে উদ্ধার করে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে।
এদিকে এদিন দুপুরে খেলতে গিয়ে নিখোঁজ হয় ফয়সাল হোসেন। পরে খোঁজাখুঁজির এক পর্যায়ে শিশুটিকে বাড়ির লোকজন পুকুরের পানিতে ভাসতে দেখে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আহমেদ তানভির হাসান জানান, হাসপাতালে নিয়ে আসার অনেক আগেই শাখাওয়াত হোসেন ও ফয়সাল হোসেনের মৃত্যু হয়েছে।
হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আলমগীর হোসেন রনি জানান, আমরা ঘটনাস্থলসমূহে লোক পাঠিয়েছি। খোঁজখবর নেয়া হচ্ছে। পরবর্তীতে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এসএম সোয়েব আহমেদ চিশতি বলেন, হাজীগঞ্জে পানিতে ডুবে শিশু মৃত্যুর হার আশঙ্কাজনক। তিনি পারিবারিক সচেতনতার কথা উল্লেখ করেন।
২৭ নভেম্বর, ২০২০।