হাজীগঞ্জে লকডাউনে ১৩ মামলায় সোয়া ৫ হাজার টাকা জরিমানা

মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জে কঠোর লকডাউনের বিধি-নিষেধ অমান্য করায় ১৩ মামলায় নগদ ৫ হাজার ৩০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট। লকডাউন বাস্তবায়নে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বুধবার (২৮ জুলাই) উপজেলার রামচন্দ্রপুর বাজার এবং মঙ্গলবার বেলচোঁ বাজার ও সেন্দ্রা বাজার এলাকায় এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার।
জানা গেছে, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকার ঘোষিত কঠোর লকডাউন বাস্তবায়ন এবং মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মানাতে হাজীগঞ্জ উপজেলা নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার। এর ধারাবাহিকতায় তিনি বুধবার উপজেলার বড়কুল পশ্চিম ইউনিয়নের রামচন্দ্রপুর বাজারসহ আশপাশের এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
এ সময় লকডাউনের বিধি-নিষেধ অমান্য করা, মাস্ক না পরা এবং স্বাস্থ্যবিধি না মানায় ৫ জনের বিরুদ্ধে ৫ মামলায় পৃথক পৃথকভাবে নগদ মোট ৩ হাজার ৭০০ টাকা জরিমানা করেন। একই অভিযোগে এর আগের দিন মঙ্গলবার উপজেলার বড়কুল পূর্ব ইউনিয়নের বেলচোঁ বাজার ও সেন্দ্রা বাজারসহ আশপাশের এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে পৃথক পৃথকভাবে ৮ মামলায় নগদ মোট ১ হাজার ৬০০ টাকা জরিমানা করেন তিনি।
হাজীগঞ্জ থানা পুলিশের সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে বাজারের ব্যবসায়ী ও যেসব পথচারীদের মুখে মাস্ক ছিল না তাদের উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিনামূল্যে মাস্ক দেয়া হয় এবং কঠোর লকডাউনের বিধি-নিষেধ, মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার। ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

২৮ জুলাই, ২০২১।