হাজীগঞ্জে স্বাস্থ্যবিধি না মানায় ৩৯শ’ টাকা জরিমানা

মোহাম্মাদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জে মাস্ক পরিধান না করা ও স্বাস্থ্যবিধি না মানায় ১৩ জনকে তিন হাজার ৯শ’ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া। করোনাভাইরাস দ্বিতীয় ঢেউ প্রতিরোধে জনসাধারণের মাস্ক পরিধান নিশ্চিতকরণে মঙ্গলবার (২৪ নভেম্বর) দুপুরে তিনি হাজীগঞ্জ বাজারে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
গত ১০ নভেম্বর থেকে উপজেলা প্রশাসন ভ্রাম্যমান আদালতের মাধ্যমে হাজীগঞ্জ উপজেলায় এ পর্যন্ত ৯০টি মামলায় ৯০ জনকে মোট ১৮ হাজার ৩শ’ ২০ টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। স্বাস্থ্যবিধি না মানা ও মাস্ক পরিধান না করায় এই জরিমানা করা হয়। এর ধারাবাহিকতায় এদিন (মঙ্গলবার) দুপুরে হাজীগঞ্জ বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া।
এর আগে রোববার দুপুরে পৌরসভাধীন আলীগঞ্জ বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১৩টি মামলায় ১৩ জনকে মাস্ক না পরা এবং স্বাস্থ্যবিধি না মানায় মোট ২ হাজার ৬০ টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। গত ১৯ নভেম্বর হাজীগঞ্জ পশ্চিম বাজারে কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কে চলাচলকৃত বিভিন্ন পরিবহনের চালকসহ ১৩ জন যাত্রীকে ২ হাজার ৮শ’ টাকা জরিমানা করা হয়।
গত ১৮ নভেম্বর উপজেলার দ্বাদশগ্রাম ইউনিয়নের চেঙ্গাতলী বাজারে ৯ জনকে ১ হাজার ৮শ’ টাকা জরিমানা, ১৭ নভেম্বর পৌরসভাধীন আলীগঞ্জ বাজারে ১৭ জনকে ৩ হাজার ১শ’ ৬০ টাকা জরিমানা, ১২ নভেম্বর হাজীগঞ্জ বাজারে ১৫ জনকে ৩ হাজার টাকা জরিমানা এবং ১০ নভেম্বর কালচোঁ দক্ষিণ ইউনিয়নের রামপুর বাজারে ১০ জনকে মোট ১ হাজার ৬শ’ টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া।
২৫ নভেম্বর, ২০২০।