হাজীগঞ্জ নৌকার প্রার্থীসহ ১১ জনের মনোনয়নপত্র জমা

উপজেলা পরিষদ নির্বাচন ২০১৯

মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জ উপজেলা নির্বাচনে আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতীকের প্রার্থী গাজী মাইনুদ্দিনসহ ১১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। গতকাল মঙ্গলবার মনোনয়নপত্র জমার শেষ দিনে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারি রিটার্নিং অফিসারের কার্যালয়ে ২ জন চেয়ারম্যান, ৩ জন ভাইস চেয়ারম্যান ও ৫ জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন। এছাড়া জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার কার্যালয়ে একজন ভাইস চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।
সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, আসন্ন উপজেলা নির্বাচনে ২ জন চেয়ারম্যান প্রার্থীসহ ১১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। চেয়ারম্যান প্রার্থীরা হলেন, বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতীকের প্রার্থী গাজী মাইনুদ্দিন ও ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ মনোনিত প্রার্থী আমজাদ হোসেন।
ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন- উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম ফারুক মুরাদ, সাবেক ছাত্রলীগ নেতা মো. মজিবুর রহমান, মো. ফখরুজ্জামান ও জাহাঙ্গীর আলম ফরাজী।
মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেনঃ বতর্মান মহিলা ভাইস চেয়ারম্যান পারবিন ইসলাম ও শিউলি আক্তার, মুক্তা আক্তার, মির্জা শিউলি পারবিন, খাদিজা বকাউল। এ দিকে বর্তমান উপজেলা চেয়ারম্যান আলহাজ আব্দুর রশিদ মজুমদার ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ হেলাল উদ্দিন মিয়াজী মনোনয়নপত্র সংগ্রহ করলেও তারা মনোনয়ন পত্র জমা দেননি।
উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারি রিটার্নিং অফিসার মো. আবুল কাসেম জানান, রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে ১জন ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ মোট ১১জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়পত্র যাচাই-বাছাই এবং প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হবে।
উল্লেখ্য, পঞ্চম উপজেলা নির্বাচনে তৃতীয় ধাপে অনুষ্ঠিত এ নির্বাচেন আগামিকাল বৃহস্পতিবার রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। আগামি ৭ মার্চ (বৃহস্পতিবার) প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ, ৮ মার্চ (শুক্রবার) প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ এবং আগামি ২৪ মার্চ (রবিবার) ভোট গ্রহণ করা হবে।
আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী গাজী মাইনুদ্দিন মনোনয়নপত্র জমাকালীন সময়ে পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ.স.ম মাহবুব-উল-আলম লিপন, জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক বিল্লাল হোসেন মজুমদার, হাজীগঞ্জ পৌর সাধারণ সম্পাদক সৈয়দ আহম্মদ খসরু, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি রোটা. আলী আশ্রাফ দুলাল, সহ-সভাপতি আলহাজ জাকির হোসেন মিয়াজী, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, সমির লাল দত্ত, সাংগঠনিক সম্পাদক শাহদাত হোসেন, অর্থ সম্পাদক আলহাজ আসফাকুল আলম চৌধুরী, ক্রীড়া বিষয়ক সম্পাদক সোহরাব হোসেন মিয়াজী উপস্থিত ছিলেন।
এছাড়া উপস্থিত ছিলেন সাবেক যুবলীগ নেতা গাজী বিল্লাল হোসেন, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা হাফেজ শাহজালাল, ইয়াছিন আরাফাত, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সামছুজ্জামান মুন্সী, উপজেলা যুবলীগের আহ্বায়ক মাসুদ ইকবাল, সিনিয়র যুগ্ম আহবায়ক জাকির হোসেন সোহেল, পৌর যুবলীগের যুগ্ম আহ্বায়ক তাজুল ইসলাম, যুবলীগ নেতা জাহিদুল ইসলাম জাহিদ, নাহিদুল ইসলাম সোহেল, আবু বকর সিদ্দিক সোহাগসহ উপজেলা, পৌর ও ইউনিয়নের আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ এবং অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।