হাজীগঞ্জ পৌর ৪ ও ১১নং ওয়ার্ড আ.লীগের সম্মেলন অনুষ্ঠিত

মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জ পৌর ৪ ও ১১নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৯ নভেম্বর) বিকালে আমিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় মাঠে ৪নং ওয়ার্ড এবং সকালে রান্ধুনীমূড়া উচ্চ বিদ্যালয় মাঠে ১১নং ওয়ার্ডের সম্মেলন অনুষ্ঠিত হয়। দুইটি সম্মেলনেই প্রথম অধিবেশনে প্রধান অতিথি ও দ্বিতীয় অধিবেশনে সভাপতির দায়িত্ব পালন করেন পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপন।
এদিন বিকালে ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে আ.স.ম মাহবুব-উল আলম লিপন সভাপতির বক্তব্যে বর্তমান কার্যকরী কমিটি বিলুপ্ত ঘোষণা করেন। এরপর ওয়ার্ড কমিটি গঠণের লক্ষে উপস্থিত ওয়ার্ড আওয়ামী লীগের সদস্যদের মধ্য থেকে সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীর নাম প্রস্তাব ও সমর্থনের জন্য আহবান করেন পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান মিলন।
এতে সভাপতি পদে মো. এমরান হোসেন এবং সাধারণ সম্পাদক পদে মো. বিল্লাল হোসেনের নাম প্রস্তাব ও সমর্থন করা হয়। এরপর সম্মেলনের সভাপতি আ.স.ম মাহবুব-উল আলম লিপন আগামি তিন বছরের জন্য ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি পদে একক প্রার্থী হিসাবে মো. এমরান হোসেন ও সাধারণ সম্পাদক পদে মো. বিল্লাল হোসেনের নাম ঘোষণা করে সম্মেলনের সমাপ্তি করেন।
এর আগে এদিন সকালে ১১নং ওয়ার্ড আওয়ামী লীগের অনুষ্ঠিত সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সভাপতির বক্তব্যে আ.স.ম মাহবুব-উল আলম লিপন বর্তমান কার্যকরী কমিটি বিলুপ্ত ঘোষণা করেন। এরপর ওয়ার্ড কমিটি গঠনের লক্ষ্যে উপস্থিত ওয়ার্ড আওয়ামী লীগের সদস্যদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীর নাম প্রস্তাব ও সমর্থনের জন্য আহবান করেন, পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. মাহবুবুর রহমান মিলন।
এতে সভাপতি পদে মো. মিজানুর রহমান ও মো. নজরুল ইসলাম মিলন চৌধুরী এবং সাধারণ সম্পাদক পদে সাদেকুজ্জামান মুন্সী ও কামাল হোসেনের নাম প্রস্তাব ও সমর্থন করা হয়। এ সময় সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীদের মধ্যে সমঝোতা করার সুযোগ দিলে সভাপতি প্রার্থী মো. মিজানুর রহমানকে সমর্থন করে অপর সভাপতি প্রার্থী মো. নজরুল ইসলাম মিলন চৌধুরী তার প্রার্থীতা প্রত্যাহার করে নেন।
এরপর সাধারণ সম্পাদক প্রার্থীদের মধ্যে সমঝোতা না হওয়ায় সম্মেলনের সভাপতি আ.স.ম মাহবুব-উল আলম লিপন সাধারণ সম্পাদক নির্বাচনে ৫ সদস্য বিশিষ্ট সাবজেক্ট কমিটি করে দেন। পরে তিনি আগামি তিন বছরের জন্য ১১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি পদে একক প্রার্থী হিসাবে মো. মিজানুর রহমান ও সাধারণ সম্পাদক পদে সাবজেক্ট কমিটির সিদ্ধান্তমতে সাদেকুজ্জামান মুন্সীর নাম ঘোষণা এবং সম্মেলনের সমাপ্তি করেন।
এর আগে এদিন বিকালে ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে ও পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শামসুজ্জামান মুন্সীর উপস্থাপনায় এবং সকালে ১১নং ওয়ার্ড আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য মোহাম্মদ মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিজানুর রহমানের উপস্থাপনায় সম্মেলনের প্রথম অধিবেশনে প্রধান অতিথির বক্তব্য রাখেন আ.স.ম মাহবুব-উল আলম লিপন।
দুইটি সম্মেলনের প্রথম অধিবেশনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা ও পৌর আওয়ামী লীগের সদস্য খালেদুর রব মিঠু, হাজীগঞ্জ পৌর আওয়ামী লীগের সদস্য জহিরুল ইসলাম মামুন, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুস সাত্তার, সাংগঠনিক সম্পাদক আহসান উল্যাহ্ মৃধা, সদস্য হায়দার পারভেজ সুজনসহ অন্যান্য অতিথি ও স্ব-স্ব ওয়ার্ডের স্থানীয় নেতৃবৃন্দ। এসময় আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

২০ নভেম্বর, ২০২২।