আজ সাংবাদিক মাহবুবুর রহমান সুমনের বাবার মৃত্যুবার্ষিকী


স্টাফ রিপোর্টার
আজ ৯ আগস্ট দৈনিক ইল্শেপাড়ের প্রধান সম্পাদক ও চাঁদপুর প্রেসক্লাবের দপ্তর সম্পাদক এবং চাঁদপুর রোটারী ক্লাবের ডিরেক্টর (ক্লাব সার্ভিস) রোটারিয়ান মাহবুবুর রহমান সুমনের বাবা, চাঁদপুরের সাবেক সেটেলমেন্ট অফিসার মরহুম মো. আবুল হোসেন সরদারের ২৩তম মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে আগামি ১৫ আগস্ট বাদআছর মরহুমের গ্রামের বাড়ি শরীয়তপুর জেলার সখিপুর থানাধীন চর-পাইয়াতলী গ্রামের আলী হোসেন সরদার কান্দি জামে মসজিদে স্মরণ সভা, কোরআন খতম, মিলাদ ও দোয়ার মাহফিলের আয়োজন করা হয়েছে।
মরহুম আবুল হোসেন সরদার শরীয়তপুর জেলার সখিপুর থানার সম্ভ্রান্ত সরদার পরিবারের সন্তান। তাঁর বাবা মরহুম আলী হোসেন সরদার, বড় ভাই মরহুম আমজাদ হোসেন সরদার ও ভাতিজা মরহুম সেলিম সরদার সখিপুর থানার দিগর মহিষখালী (ডিএম খালী) ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান হিসেবে একাধিকবার দায়িত্ব পালন করেন।
মরহুম আবুল হোসেন সরদার চাঁদপুর সরকারি কলেজ থেকে স্নাতক ডিগ্রি লাভ করে সরকারি চাকরিতে যোগ দেন। পরে তিনি ঢাকা, মানিকগঞ্জ, ময়মনসিংহ, টাঙ্গাইল ও চাঁদপুরসহ দেশের বিভিন্ন স্থানে দায়িত্ব পালন করেন।
উল্লেখ্য, ১৯৯৬ সালের ৯ আগস্ট রাত সাড়ে ১২টার দিকে চাঁদপুর সেন্ট্রাল হাসপাতালে আবুল হোসেন সরদার হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন।

০৯ আগস্ট, ২০১৯।