ফরিদগঞ্জে সরকারি খাল দখল করে পাকা ভবন নির্মাণ

ফরিদগঞ্জ ব্যুরো
ফরিদগঞ্জে সরকারি খাল দখল করে পাকা ভবন নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার রূপসা উত্তর ইউনিয়নের পারপাইকা-বদরপুর ব্রিজের পাশেই সরকারি খালে দখলের কর্মযজ্ঞ চলছে।
বুধবার (২৭ জুলাই) সরেজমিন গিয়ে দেখা গেছে, সরকারের নিয়মনীতির তোয়াক্কা না করে হাজার-হাজার কৃষক পরিবারকে সেচ সংকটের মুখে ফেলে নিজেদের স্বার্থের জন্য সরকারি খাল দখল করে পাকা স্থাপনা নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছে ওই এলাকার একটি প্রভাবশালী চক্র। চলমান কাজের শ্রমিককে প্রশ্ন করা হলে সরকারি সম্পত্তিতে কাজ করার কথা স্বীকার করে তারা জানান, আমরা শ্রমিক, কাজ করে খাই, আমাদের কি দোষ? এ কাজ কে করাচ্ছে এমন প্রশ্নের জবাবে তারা কথা বলতে রাজি হয়নি। স্থানীয় কয়েজন যুবকের পাহারায় পাকা ভবন নির্মাণের কাজ অব্যাহত রয়েছে। নির্মাণকারীরা প্রভাবশালী হওয়ায় কেউ কিছু বলতে সাহস পাচ্ছে না।
নুরুল আমিন (৪৫) ইদ্রিস আলী (৫০) আবুল কালামসহ বেশ কয়েকজন কৃষক জানান, যেভাবে সরকারি খাল দখল হচ্ছে, আমাদের আর চাষবাস করে খাওয়া লাগবে না। সরকারি লোকদের বল্লেও ব্যবস্থা নেয় না।
স্থানীয় ইউপি সদস্য ইউনুছ মিজিকে একাধিকবার মুঠো ফোনে কল দিলেও তার সাথে সংযুক্ত হওয়া যায়নি।
খাল দখলের বিষয়ে ঐ ইউনিয়নের চেয়ারম্যান কাউছারুল আলম কামরুল বলেন, উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে যোগাযোগ করে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণ করবো।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমুন নেছা বলেন, তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণ করা হবে।

২৮ জুলাই, ২০২২।