মতলব জেবি সরকারি পাইলট উবি’র পুরস্কার বিতরণ

মানসম্মত শিক্ষার উন্নয়নে শেখ হাসিনা সরকার নিরলসভাবে কাজ করছে
…. পরিকল্পনা প্রতিমন্ত্রী প্রফেসর ড. শামসুল আলম

মতলব দক্ষিণ ব্যুরো
পরিকল্পনা প্রতিমন্ত্রী প্রফেসর ড. শামসুল আলম বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে এবং মানসম্মত শিক্ষার উন্নয়নে শেখ হাসিনা নিরলসভাবে কাজ করছে। রোববার (২৭ মার্চ) সকাল ১০টায় মতলব জেবি সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেছেন।
তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকারের কারণেই দেশে শিক্ষার বিপ্লব ঘটেছে। দেশ আজ মধ্যেম আয়ের দেশে রুপান্তরিত হয়েছে। মাথাপিছু আয় বৃদ্ধি পেয়েছে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, তোমরা মনোযোগ দিয়ে লেখাপড়া করবে। তোমরা ভালোভাবে লেখাপড়া করলে ভবিষ্যতে তোমরাই এ দেশ পরিচালনার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করবে। তোমরা কখনো মাদকের সাথে জড়িত হবে না। আজ থেকে তোমরা শপথ গ্রহণ করবে আমরা কখনো মাদক গ্রহণ করবো না এবং তা স্পর্শ করবো না। পরে মন্ত্রী সব শিক্ষার্থীদের মাদকের বিরুদ্ধে শপথ বাক্য পাঠ করান।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য নুরুল আমিন রুহুল।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিদ্যালয়ের সভাপতি ফাহমিদা হকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্যে রাখেন মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ, মতলব পৌরসভার মেয়র আওলাদ হোসেন লিটন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি লিয়াকত হোসেন প্রধান ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রহিম খান।
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক ফারুক বিন জামান, উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক দেওয়ান মো. পারভেজ ও দশম শ্রেণির ছাত্র মো. তাহমিদ গাজী।
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন মতলব জেবি সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আবু বকর সিদ্দিক। অনুষ্ঠান পরিচালনা করেন শিক্ষক জাবেদ হোসেন ও ইমরান হোসেন। শুরুতে পবিত্র কোরআন তিলাওয়াত করেন ধর্মীয় শিক্ষক মাও. আবুল বারাকাত মো. সাইফুদ্দিন ও গীতা পাঠ করেন শিক্ষক রিংকু রানী সাহা। পরে শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

২৮ মার্চ, ২০২২।