মতলব দক্ষিণে নিবন্ধিত জেলেদের মাঝে উপকরণ বিতরণ

জেলেদের বিকল্প কর্মসংস্থান নিশ্চিত করছেন প্রধানমন্ত্রী
…….. নুরুল আমিন রুহুল এমপি

মতলব দক্ষিণ ব্যুরো
চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য নুরুল আমিন রুহুল বলেছেন, জেলেদের বিকল্প কর্মসংস্থান নিশ্চিত করতে নানা ধরনের পদক্ষেপ গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইলিশ আহরণ বন্ধ থাকাকালে ভিজিএফের পাশাপাশি মৎস্যজীবী জেলেদের জন্য গরু, ছাগল ও সেলাই মেশিন বিতরণ করা হচ্ছে। শনিবার (১৮ জুন) বিকাল সাড়ে ৩টায় উপজেলা পরিষদ মিলনায়তনে মৎস্য অফিসের আয়োজনে জেলেদের মাঝে উপকরণ হিসেবে ছাগল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন।
তিনি আরো বলেন, মৎস্য আহরণের সময় এবং মৎস্য আহরণ বন্ধের সময় নির্ধারণের যৌক্তিক, গবেষণালব্ধ ও বাস্তবতাসম্পন্ন কারণ রয়েছে। মৎস্য আহরণ বন্ধ থাকাকালে মৎস্যজীবীদের ভিজিএফ দেওয়াসহ বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা করছে আওয়ামী লীগ সরকার। ২০২১-২২ অর্থ বছরে বৃহত্তর কুমিল্লা জেলার মৎস্য উন্নয়ন প্রকল্পের আওতায় নিবন্ধিত জেলেদের মাঝে বিকল্প আয়বর্ধনমূলক কর্মসূচির উপকরণ বিতরণ অনুষ্ঠান।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সেটু কুমার বড়ুয়ার সভাপতিত্বে এবং সিনিয়র মৎস্য কর্মকর্তা শাখাওয়াত হোসেন ও জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রিয়াদুল আলম রিয়াদের যৌথ পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিভাগের উপ-পরিচালক মো. আব্দুল সাত্তার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি লিয়াকত হোসেন প্রধান, জেলা মৎস্য কর্মকর্তা গোলাম মেহেদী হাসান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মবিন সুজন, মতলব উত্তর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মনোয়ারা বেগম, থানার পরিদর্শক (তদন্ত) হারুন অর রশিদ, মতলব উত্তর উপজেলার ফতেপুর পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলাউদ্দিন সরকার, উপজেলা বিআরডিপির চেয়ারম্যান মোফাজ্জল হোসেন, যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক গোলাম মোস্তফা, ৩নং ওয়ার্ড কাউন্সিলর সারোয়ার সরকার লিখন প্রমুখ।

১৯ জুন, ২০২২।