রান্ধুনীমূড়া উবির একাডেমি ভবন উদ্বোধন

হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলায় সমন্বিত উন্নয়ন করা হবে
……মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি

মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জ পৌরসভাধীন রান্ধুনীমূড়া উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ৪ তলা একাডেমিক ভবনের উদ্বোধন করেছেন চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকার সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম। গত শনিবার বিকালে তিনি ২ কোটি ৮৭ লাখ টাকা ব্যয়ে নির্মিত এই একাডেমিক ভবনের উদ্বোধন করেন।
অনুষ্ঠানের শুরুতে মিলাদ, দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে একাডেমিক ভবনের উদ্বোধনের পর বিদ্যালয় মাঠে আয়োজিত বর্ণাঢ্য অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্য রাখেন মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি। তিনি বলেন, হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলাকে সমন্বিত উন্নয়ন করা হবে।
দেশের ৩শ’ টি সংসদীয় আসনের মধ্যে ৫টি আসনকে সমন্বিত উন্নয়ন পরিকল্পনার মধ্যে রাখা হয়েছে। এর মধ্যে আমাদের সৌভাগ্যক্রমে চাঁদপুর-৫ সংসদীয় আসন হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলা রয়েছে। তাই সমন্বিত উন্নয়নের লক্ষ্যে হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলাকে ড্রোনের মাধ্যমে একটি উন্নয়ন ম্যাপ তৈরি করা হবে।
তিনি বলেন, এ ম্যাপের মাধ্যমে সব উন্নয়ন সমন্বিত হবে। কোন রাস্তা-ঘাট কাঁচা থাকবে না। কোন স্কুলে ভবন নেই, কোন নদী বা খালে ব্রিজ বা কালভার্ট লাগবে সেই ম্যাপ দ্বারা বুঝা যাবে। এতে সমন্বিত বা সুষম উন্নয়ন সম্ভব হবে। যার সুফল হাজীগঞ্জ ও শাহরাস্তিবাসী ভোগ করবে।
হাজীগঞ্জ ও শাহরাস্তির উন্নয়ন বিষয়ে মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম বলেন, আমি দুই উপজেলায় মাত্র ১০ কিলোমিটার পাকা সড়ক পেয়েছি। এখন সাড়ে ৩শ’ কিলোমিটার পাকা সড়ক রয়েছে। ডাকাতিয়া নদীর উপর ৮টি সেতু, দুই উপজেলায় ৭ শতাধিক ব্রিজ-কালভার্ট, সাড়ে ৬ শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের নতুন ভবন নির্মাণ ও দুই উপজেলায় শতভাগ বিদ্যুতায়নের কাজ সম্পন্ন হয়েছে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রোটা. আহসান হাবিব অরুন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ সৈয়দ আহম্মদ খসরু, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাজী জসিমউদ্দিন, স্থানীয় অধ্যাপক মো. সেলিম ও ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান।
শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের সভাপতি ও হাজীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মুন্সি মোহাম্মদ মনির। এরপর বিদ্যালয়ের শিক্ষকদের পক্ষে বক্তব্য রাখেন প্রধান শিক্ষক মো. আবুল কাশেম মজুমদার।
এসময় উপস্থিত ছিলেন হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ সৈয়দ জোবায়ের সৈয়দ, ইউপি চেয়ারম্যান আলহাজ আবদুল হাদী, মানিক হোসেন প্রধানীয়া, ইউসুফ প্রধানীয়া সুমন, মজিবুর রহমান ও মোস্তফা কামাল মজুমদার, উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক জহিরুল ইসলাম মামুন, আহ্বায়ক মাসুদ ইকবাল, জাকির হোসেন সোহেল, পৌর যুবলীগের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক তাজুল ইসলাম।
এছাড়া আরো উপস্থিত ছিলেন হাজীগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. মাসুদ আহাম্মদ, যুবলীগ নেতা নাহিদুল ইসলাম সোহেল, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাব্বীসহ উপজেলা, পৌরসভা ও বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ এবং অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য, শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থী, স্থানীয় ও এলাকাবাসী।

২৩ মে, ২০২২।