হাইমচরে আ.লীগের সম্মেলন অনুষ্ঠিত

হাইমচর ব্যুরো
ব্যাপক উৎসাহ-উদ্দীপনা এবং জমকালো মনোমুগ্ধকর আয়োজনে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে দীর্ঘ প্রতীক্ষিত হাইমচর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও হুইপ আবু সাইদ আল মাহমুদ স্বপন এমপি বলেন, রাজনৈতিক গতিধারা পরিবর্তনে সম্মেলনের বিকল্প নাই। সম্মেলনের মাধ্যমে পদ-পদবী আসলেই তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা উজ্জীবিত থাকে। তাই এ দলকে তৃণমূল পর্যায়ে শক্তিশালী করতে এবং জননেত্রী শেখ হাসিনাকে আবারো রাষ্ট্রীয় ক্ষমতায় রাখতে দুঃসময়ের দক্ষ জনশক্তি নিয়ে কমিটি গঠন করতে হবে।
গত শনিবার বিকেলে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে দুর্গাপুর উচ্চ বিদ্যালয় মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. হুমায়ুন কবির প্রধানিয়ার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. নুর হোসেন পাটওয়ারীর পরিচালনায় বক্তব্য রাখেন কেন্দ্রিয় ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, সাংগঠনিক সম্পাদক অ্যাড. মজিবুর রহমান ভূঁইয়া, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক এবং চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েল প্রমুখ।
সম্মেলনের উদ্বোধন করেন চাঁদপুর জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ। প্রধান বক্তার বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল।
বক্তারা বলেন, পৃথিবীর ইতিহাসে অনেক মুসলিম শাসক ক্ষমতায় এসেছেন, আবার ক্ষমতা হারিয়েছেন। তাদের কেউ রাষ্ট্রের টাকায় ৫০৭টি মডেল মসজিদ নির্মাণ করে দেননি। এমন কোনো ইসলামিক শাসক পৃথিবীর ইতিহাসে দেখাতে পারবেন…? যারা শেখ মজিবুর রহমানের হত্যাকারী, সে পরিবার জিয়া পরিবার। বর্তমানে খালেদা জিয়া সাজাপ্রাপ্ত আসামি। এ ধরনের খুনি পরিবার ক্ষমতায় আসলে দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি হবে।
দীর্ঘ প্রতীক্ষিত এ সম্মেলনে সভাপতি পদে প্রার্থী হন- হুমায়ুন কবির প্রধানিয়া, হুমায়ুন কবির পাটওয়ারী, শাহজাহান মিয়া, শাহাদাৎ সরকার ও হাবিবুর রহমান বেগ। সাধারণ সম্পাদক পদে প্রার্থী হন- নূর হোসেন পাটওয়ারী, আতিকুর রহমান পাটওয়ারী, এস এম আল মামুন সুমন, সাহেদ হোসেন বেপারী, জি এম জাহিদ ও ফখরুদ্দিন আলী আহমেদ।
সম্মেলনে উপস্থিত ছিলেন ফরিদগঞ্জ উপজেলা চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক অ্যাড জহিরুল ইসলাম, পৌর আওয়ামী লীগ নেতা অ্যাড. সাইফুদ্দিন বাবু, জেলা যুবলীগের আহ্বায়ক মিজানুর রহমান কালু ভূঁইয়া, যুগ্ম-আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, মোহাম্মদ আলী মাঝি, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন বেপারীসহ জেলা ও উপজেলা, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
সম্মেলন শেষে ২য় অধিবেশনে পুরনো কমিটির নেতৃত্বকেই বহাল রেখে কমিটি ঘোষণা করা হয়। উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হুমায়ুন প্রধানীয়াকে সভাপতি ও সাধারণ সম্পাদক নূর হোসেন পাটোয়ারীকে পুনরায় সাধারণ সম্পাদক মনোনীত করা হয়।

১২ ডিসেম্বর, ২০২২।