হাইমচরে উপজেলা প্রেসক্লাবের নির্বাচন অনুষ্ঠিত

সভাপতি ফারুক, সম্পাদক দিপু ও সাংগঠনিক জাহিদ

হাইমচর ব্যুরো
ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও মনোমুগ্ধকর আয়োজনে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রেসক্লাব, হাইমচরের কার্যকরী পরিষদ নির্বাচন-২০২৪ এ সভাপতি পদে ফারুকুল ইসলাম, সাধারণ সম্পাদক পদে দৈনিক ইল্শেপাড়ের উপজেলা প্রতিনিধি সাহেদ হোসেন দিপু ও সাংগঠনিক সম্পাদক পদে দৈনিক চাঁদপুর দর্পণের উপজেলা প্রতিনিধি জাহিদুল ইসলাম নির্বাচিত হন। সহ-সভাপতি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় শরীফ হোসেন ও যুগ্ম-সম্পাদক পদে ২ জন সমান ভোট পেয়ে সাজ্জাদ হোসেন রনি প্রতিদ্বন্দ্বী প্রার্থী হাসান আল মামুনকে আগামি দুই বছর দায়িত্ব পালনের সুযোগ দেন।
শনিবার (১৭ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত নির্বাচন অনুষ্ঠিত হয়। পরে ভোট গণনা শেষে ৩টায় ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার মো. মাজহারুল ইসলাম শফিক। নির্বাচনে প্রিজাইডিং কর্মকর্তা মো. জাহাঙ্গীর সিকদার ও সহকারী প্রিজাইডিং কর্মকর্তা জিএম ফজলুর রহমান আকাশের সার্বিক তত্ত্বাবধানে ২৭ ভোটারের মধ্যে ২৬টি ভোট কাস্ট হয়। এতে ফারুকুল ইসলাম ১৭ ভোট পেয়ে নির্বাচিত হন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী জিএম জহির পান ৯ ভোট।
উপজেলা প্রেসক্লাবের এ উৎসবমুখর নির্বাচন পরিদর্শন করেন চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রোটা. মাহবুবুর রহমান সুমন, সাবেক সভাপতি শরীফ চৌধুরী, হাইমচর উপজেলা পরিষদ সাবেক চেয়ারম্যান শাহজাহান মিয়া, উপজেলার আলগী উত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আতিকুর রহমান পাটওয়ারী, গাজীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহাদাত হোসেন সবুজ, হাইমচর ইউপির সাবেক চেয়ারম্যান শাহাদাত সরকার, হাইমচর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. অলিউল্লাহ, হাইমচর ফায়ার স্টেশন লিডার (অফিসার ইনচার্জ) মো. রতন শেখ প্রমুখ।
নবনির্বাচিত সাধারণ সম্পাদক সাহেদ হোসেন দিপু বলেন, এ বিজয় আমার একার নয়, এ বিজয় আমার সাংবাদিকদের, এ বিজয় হাইমচর উপজেলাবাসীর। আমার প্রেসক্লাব সদস্যদের প্রতি আমি কৃতজ্ঞতা শিকার করছি। তারা কেউ আমার প্রতিদ্বন্দ্বী না হয়ে আমাকে পুনরায় সাধারণ সম্পাদক পদে নির্বাচিত করেছে। আগামি ২ বছর তাদের সাথে নিয়েই সব কাজ সম্পাদনে তাদের সার্বিক সহযোগিতা কামনা করছি।
নবনির্বাচিত সভাপতি মো. ফারুকুল ইসলাম বলেন, হাইমচরবাসী এ ধরনের একটি বিজয়ের অপেক্ষায় ছিল। আমি প্রেসক্লাবের সব পর্যায়ের সদস্যদের কাছে কৃতজ্ঞতা স্বীকার করছি, তারা আমাকে পুনরায় সভাপতি পদে নির্বাচিত করেছে। তাদের প্রত্যাশা পূরণে আমি সর্বদা সচেষ্ট থাকবো। তাদের সাথে নিয়েই সব কার্যক্রম সম্পাদন করবো ইন্শাআল্লাহ।
নির্বাচন কমিশনার মাজহারুল ইসলাম শফিক জানান, উপজেলা প্রেসক্লাবের এ নির্বাচন সমগ্র উপজেলায় ব্যাপক সাড়া ফেলেছে। হাইমচরবাসীর চাহিদার প্রেক্ষিতে প্রতিষ্ঠিত এ প্রেসক্লাবে আগইম দিনের নেতৃত্ব দেখার অধীর আগ্রহে অপেক্ষমান ছিল। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ শান্তিপূর্ণ এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে গণতান্ত্রিক প্রক্রিয়ায় ব্যালট পেপারের মাধ্যমে। তাই সাংবাদিকদের তাদের অভিভাবক নির্বাচন করতে সহজ হয়েছে।

১৮ ফেব্রুয়ারি, ২০২৪।