হাইমচরে পোনামাছ অবমুক্তকরণ ও নদী ভাংতি পরিবারের মাঝে চেক বিতরণ

শিক্ষার্থীরা চাপা ক্ষোভের কারণে আত্মহননের পথ বেছে নিচ্ছে
……… শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি

হাইমচর ব্যুরো
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, শিক্ষার্থীরা চাপা ক্ষোভের কারণে আত্মহননের পথ বেছে নিচ্ছে। মেয়েরা অনেক সময়ই নানাভাবে ইভটিজিংয়ের শিকার হয়। সে সমস্যাটি যদি পরিবারের কাছে বলতে না পারে, তার শিক্ষকের কাছে বলতে না পারে, তখনই কিন্তু সেই চাপা আবেগের কারণে আত্মহননের বহিঃপ্রকাশ ঘটে। কাজেই আমরা যেনো আমাদের সন্তানদের সাথে কথা বলি। তাদের সমস্যা অনুধাবনের চেষ্টা করি এবং সেটা সংবেদনশীলতা নিয়ে করি। আমরা যেন গোরাতেই সন্তানদের কোন সমস্যা দেখলেই তাকে অভিযুক্ত না করি। তাকেই যেন না বলি এটা তোমার দোষে হয়েছে। আমাদের সন্তানদের বোঝাতে হবে। তাদের আবেগ নিয়ন্ত্রণ করা। আত্মহত্যার ঘটনা ঘটতে পারে।
তিনি আরো বলেন, শিক্ষার্থীদের বয়ঃসন্ধিকাল এমন একটি সময় যখন অনেক ধরনে পরিবর্তনের মধ্যে দিয়ে যায়, যেমন শারীরিক, মানুষিক। সবসময় সঠিক তথ্য তারা পায় না। ঠিকমতো তাদের যে বুঝানো সেটা বাবা-মাও করেন না। স্কুলে যে পাঠ্যপুস্তকে যা আছে তাও তাদের ঠিকমতো জানানো হয় না।
রোববার (১১ সেপ্টেম্বর) সকালে হাইমচরে পোনামাছ অবমুক্তকরণ ও ২০২১-২২ অর্থবছরের প্রধানমন্ত্রীর পুনর্বাসন সহায়তা বরাদ্দের উপজেলার নদীভাঙন কবলিত ৫২৫ পরিবারের মাঝে চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশ নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন।
এর আগে প্রধান অতিথির বক্তব্যে ডা. দীপু মনি এমপি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ তৈরি করতে হবে। আমাদের নতুন প্রজন্মকে সোনার মানুষ হিসেবে গড়ে তুলতে সুশিক্ষায় শিক্ষিত করতে হবে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আসিফ মহিউদ্দীন, হাইমচর উপজেলা চেয়ারম্যান নূর হোসন পাটোয়ারী, ফরিদগঞ্জ উপজেলা চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা চাই থোয়াইহলা চৌধুরী, চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র মোহাম্মদ আলী মাঝি, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হুমায়ন কবির প্রধানীয়া, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর বেপারী, মহিলা ভাইস চেয়ারম্যান শাহানাজ বেগম, সদর মডেল থানার অফিসার ইনচার্জ আব্দুর রশিদ, হাইমচর থানার অফিসার ইনচার্জ মো. আশরাফুল ইসলামসহ বিভিন্ন ইউনিয়ন চেয়ারম্যান ও সরকারি দপ্তরের কর্মকর্তারা।

১২ সেপ্টেম্বর, ২০২২।