হাইমচরে মুক্তিযোদ্ধা মুনছুর বিশ্বাসকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

হাইমচর ব্যুরো
হাইমচর উপজেলা বিএনপির সাবেক সভাপতি, নীলকমল ওচমানিয়া উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা সৈয়দ আবেদ মুনছুর বিশ্বাসকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে। গত বৃহস্পতিবার সকাল ১০টায় হাইমচর সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে জানাজা শেষে গার্ড অব অনার দেয়া হয় তাঁকে।
হাইমচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল ফয়সালের নেতৃত্বে থানা পুলিশের একটি চৌকস দল তাঁকে এ গার্ড অব অনার প্রদান করেন।
জানাজার আগে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সৈয়দ আবেদ মুনছুর বিশ্বাসের বড় ছেলে মো. ফরিদুল ইসলাম সৈকত, মুক্তিযোদ্ধা বারেক বকাউল, চাঁদপুর জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন খান বাবুল, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম শফিক, ইউপি চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক সদস্য সচিব সরদার আব্দুল জলিল, নীলকমল উবির শিক্ষক মাও. আবু ইউসুফ, উপজেলা বিএনপির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আব্দুল হামিদ মাস্টার, হাইমচর স্বাস্থ্য কমপ্লেক্স জামে মসজিদের খতিব মাও. জুলফিকার হাসান মুরাদ, ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান গাজী, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম রনি, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম কোতয়াল, যুগ্ম-আহ্বায়ক হারুনুর রশিদ প্রমুখ। এছাড়া উপজেলা বিএনপি, যুবদল, ছাত্রদল, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ এবং সব শ্রেণি-পেশার মানুষ জানাজায় অংশগ্রহণ করেন।
উল্লেখ্য, উপজেলা বিএনপির সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা সৈয়দ আবেদ মুনছুর বিশ্বাস গত বুধবার রাত ৮টায় ঢাকা একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন (ইন্নালিল্লাহে……রাজিউন)। মৃত্যুকালে তিনি বাবা, মা, স্ত্রী, ২ ছেলে ও ৪ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে যান। পরে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়।
চাঁদপুর জেলা বিএনপির শোক
হাইমচর উপজেলা বিএনপির সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা সৈয়দ আবেদ মনছুর বিশ্বাসের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক ও সাধারণ সম্পাদক অ্যাড. সলিমুল্লাহ সেলিমসহ বিএনপির সব অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
তারা এক যৌথ শোকবার্তায় মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। চাঁদপুর জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক মাহবুব আনোয়ার বাবলু স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য জানা যায়।

২৯ আগস্ট, ২০২২।