হাজীগঞ্জে ইভটিজিংয়ের দায়ে জেলহাজতে যুবক

মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জে ছালেহ্ আবাদ এমএন ফাযিল (ডিগ্রি) মাদরাসার দশম শ্রেণি পড়ুয়া এক শিক্ষার্থীকে ইভটিজিংয়ের দায়ে শাওন আহমেদ (১৯) নামের এক যুবকের জেলহাজতে পাঠিয়েছে আদালত। মঙ্গলবার (১৪ জুন) তার জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানো হয়। এর আগে সোমবার বিকালে তাকে গ্রেফতার করে পুলিশ।
এদিন রাতেই হাজীগঞ্জ থানায় ওই যুবকের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেছেন ইভটিজিংয়ের শিকার শিক্ষার্থীর মা। সে উপজেলার হাটিলা পূর্ব ইউনিয়নের লাওকরা গ্রামের খলিল আনোয়ারের ছেলে।
স্থানীয় ও মাদরাসা সূত্রে জানা গেছে, শাওন আহমেদ নামের এই যুবক প্রায় দিন দশম শ্রেণি পড়–য়া ওই শিক্ষার্থীকে মাদরাসায় আসা ও যাওয়ার পথে উত্যক্ত করতো। সোমবার বিকালেও মাদরাসা ছুটির পরে ওই শিক্ষার্থী বাড়ি যাওয়ার পথে উত্যক্ত করে সে।
এসময় স্থানীয়রা ও ইভটিজিংয়ের শিকার ওই শিক্ষার্থীর পরিবার টের পেয়ে পুলিশকে খবর দেয়। পরে হাজীগঞ্জ থানা পুলিশ মাদরাসা এলাকা থেকে তাকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে।
এ বিষয়ে হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ জোবাইর সৈয়দ বলেন, সোমবার রাতে ছাত্রীর মা বাদী হয়ে শাওন আহমেদকে আসামি করে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেছেন। মঙ্গলবার তাকে আদালতে প্রেরণ করা হয়।

১৫ জুন, ২০২২।