হাজীগঞ্জে চারটি শিক্ষা প্রতিষ্ঠানের নব-নির্মিত ভবনের উদ্বোধন

জনগণের টাকা কাউকে লুটপাট করে খেতে দিবো না
……মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি

মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের একাডেমিক ভবনের উদ্বোধন করেছেন, চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকার সাংসদ মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম। মঙ্গলবার (২৪ জানুয়ারি) তিনি উপজেলার কালচোঁ উত্তর ইউনিয়নের মাড়কি উত্তর পাড়া, দ্বাদশগ্রাম ইউনিয়নের কাপাইকাপ, কালচোঁ দক্ষিণ ইউনিয়নের সাকছিপাড়া ও পৌরসভাধীন বলাখাল আরজি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নব-নির্মিত ভবনের উদ্বোধন করেন।
এদিন প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম পৃথক পৃথক অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষা প্রতিষ্ঠানের ভবনগুলোর উদ্বোধন করেন। এ সময় তিনি তাঁর বক্তব্য বলেন, স্বাধীতার পর অনেকেই ক্ষমতায় ছিলেন, কিন্তু কেউই উন্নয়ন করেনি। শুধুমাত্র বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে ব্যাপক উন্নয়ন কার্যক্রম পরিচালিত হয়েছে এবং হচ্ছে। এর থেকে পিছিয়ে নেই হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলাও।
তিনি বলেন, হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলায় ৮ কিলোমিটার সড়ক পাকা ছিল। আজ প্রায় ৮শ’ কিলোমিটার গ্রামীণ সড়ক পাকাকরণ করা হয়েছে। ডাকাতিয়া নদীর উপর কোন সেতু ছিল না। আজ ৮টি সেতুসহ দুই উপজেলায় প্রায় ৮শ’ ব্রিজ-কালর্ভাট নির্মিত হয়েছে। যা কোন এক নির্বাচনী এলাকার জন্য রেকর্ড। সাড়ে ৩শ’ শিক্ষা প্রতিষ্ঠানের নতুন ভবন নির্মাণ এবং শতভাগ বিদ্যুতায়নসহ ব্যাপক উন্নয়ন কাজ করা হয়েছে এবং হচ্ছে।
দলীয় নেতাকর্মীদের উদ্দেশে মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম বলেন, কিছু লোক রয়েছে, যারা দলীয় পদ ব্যবহার করে একং দলের সাথে থেকে জনগণের টাকা লুটপাট করে আমাদের প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে। তাদের বিষয়ে আপনাদের সতর্ক ও সচেতন থাকতে হবে। তবে আমি যতক্ষণ আছি, ততক্ষণ তাদের জনগণের টাক লুটপাট করে খেতে দিবো না। মৃত্যুর আগ পর্যন্ত আমি হাজীগঞ্জ-শাহরাস্তিবাসীর সেবা করে যাবো।
অনুষ্ঠানগুলোতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান মানিক, উপজেলা প্রকৌশলী মো. রেজওয়ানুর রহমান, উপজেলা উন্নয়ন সমন্বয় কমিটির যুগ্ম আহ্বায়ক হাজি জসিম উদ্দিন, কালচোঁ উত্তর ইউপির চেয়ারম্যান মানিক হোসেন প্রধানীয়া, দ্বাদশগ্রাম ইউপির চেয়ারম্যান খোরশেদ আলম বকাউল, কালচোঁ দক্ষিণ ইউনিয়নের উন্নয়ন সমন্বয় কমিটির আহবায়ক রোটা. এস.এম মানিক প্রমুখ।
এদিন বেলা সাড়ে ১১টায় মাড়কি উত্তর পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি মো. লনি মিয়া মজুমদারের সভাপতিত্বে এবং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হাবিবুর রহমান পলাশের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন মাজিদ থেকে তেলাওয়াত করেন শিক্ষার্থী মো. ফয়েজ হোসেন। বক্তব্য রাখেন ইউপি সদস্য সৈয়দ আহম্মদ রতন, বিদ্যালয়ের শিক্ষক সানজিদা আফরিন প্রমুখ।
দুপুরে দ্বাদশগ্রাম ইউনিয়নের কাপাইকাপ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩য় তলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মো. শাহিদুল হক। বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা আ. রব খোকন, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি একেএম শাহাজাহান, প্রধান শিক্ষক মো. তুহিন হায়দার, শিক্ষার্থী মরিয়ম মোশররফ প্রমুখ। শুরুতেই পবিত্র কোরআন মাজিদ থেকে তেলাওয়াত করেন শিক্ষার্থী মাইশা মাহজাবিন।
দুপুর ২টায় কালচোঁ দক্ষিণ ইউনিয়নের সাকছিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নির্মিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মোস্তফা কামাল লুলু। ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক শ্যামল চন্দ্র শীলের পরিচালনায় অনুষ্ঠানের বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ স্থানীয়রা বক্তব্য রাখেন।
বিকাল সাড়ে ৩টায় হাজীগঞ্জ পৌরসভাধীন বলাখাল আরজি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নব-নির্মিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কিরন শংকর দাস। জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি জাহিদুর রহমান জাহিদের উপস্থাপনায় বক্তব্য রাখেন ঢাকা মহানগর ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক তছলিম আলম মজুমদার শিশির, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোয়ার বেগমসহ শিক্ষক, শিক্ষার্থী ও স্থানীয়রা।
অনুষ্ঠানে হাজীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. নজরুল ইসলাম, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মনিরুজ্জামান পাটওয়ারী, মো. আফতাবুল ইসলাম, ইউপি চেয়ারম্যান আলহাজ আব্দুল হাদী, গোলাম মোস্তফা স্বপন, ইউছুফ প্রধানীয়া সুমন, মজিবুর রহমান মজিব, আওয়ামী লীগ নেতা গাজী মো. বিল্লাল হোসেন, হাবিবুর রহমান লিটন, মো. আবুল হাসেম, মালদ্বীপ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. নূরে আলম রিন্টু উপস্থিত ছিলেন।
এসময় উপজেলা শ্রমিক লীগের সভাপতি শাহদাত হোসেন রানা, সাধারণ সম্পাদক শুকুর আলম গাজী, উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন সোহেল, পৌর যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক তাজুল ইসলাম, যুবলীগ নেতা নাহিদুল ইসলাম সোহেল, পৌর ছাত্রলীগের সভাপতি সোহেল আলম বেপারী ও সাধারণ সম্পাদক মেহেদী হাছান রাব্বিসহ উপজেলা ও পৌর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

২৫ জানুয়ারি, ২০২৩।