হাজীগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহীসহ নিহত ২

গুরুতর আহত দুইজনকে কুমিল্লায় রেফার

মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জে পৃথক দুইটি সড়ক দুর্ঘটনায় ফয়সাল হোসেন (২৬) ও ইসমাঈল হোসেন (৪৮) নামের দুইজন মারা গেছেন এবং অপর দুইজন মোটরসাইকেল আরোহী গুরুতর আহত হয়েছেন। সোমবার (১২ সেপ্টেম্বর) সন্ধ্যায় কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের হাজীগঞ্জ পৌরসভাধীন ধেররা ও একই দিন বিকালে হাজীগঞ্জ-কচুয়া-গৌরিপুর সড়কের হাজীগঞ্জ পৌরসভাধীন বদরপুর এলাকায় এ দুইটি দুর্ঘটনা ঘটে।
এ দিন সন্ধ্যায় ধেররা আবেদিয়া মোজাদ্দেদীয়া দরবার শরীফের পাশে চিটাগাং বেকারী সংলগ্ন এলাকায় একটি দ্রুতগামী সিএনজিচালিত স্কুটারকে ওভারটেক করতে গিয়ে মোটরসাইকেলটি সড়কে ছিটকে পড়ে ঘটনাস্থলেই ফয়সাল হোসেন নামের এক যুবক মারা যায়। এ ঘটনায় অপর দুই যুবক গুরুতর আহত হয়।
নিহত ফয়সাল হোসেন হাজীগঞ্জ সদর ইউনিয়নের বাউড়া গ্রামের হাজী বাড়ির মো. ইদ্রিসের ছেলে। সে তার বাবা ও মায়ের সাথে হাজীগঞ্জ পৌরসভাধীন ৬নং ওয়ার্ড মকিমাবাদ এলাকার চৌধুরী পাড়ায় ভাড়া বাসায় থাকে।
দুর্ঘটনায় আহত সৌরভ হোসেন (২৫) হাজীগঞ্জ পৌরসভাধীন ৬নং ওয়ার্ড মকিমাবাদ এলাকার মোল্লা বাড়ির মৃত কাউছার মজুমদারের ছেলে। তার গ্রামের বাড়ি উপজেলার কালচোঁ উত্তর ইউনিয়নের পিরোজপুর গ্রামের মজুমদার বাড়ি। সে তার মা ও ভাইয়ের সাথে মকিমাবাদ এলাকায় ভাড়া বাসায় থাকে।
অপর আহত কাজী সোহান (২৩) হাজীগঞ্জ পৌরসভাধীন ৫নং ওয়ার্ড মকিমাবাদ এলাকার করিমের বাগান এলাকার মনির কাজীর ছেলে। তাদের হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে কুমিল্লা কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।
অপরদিকে একই দিন বিকালে রামগঞ্জ-হাজীগঞ্জ-কচুয়া-গৌরিপুর সড়কের হাজীগঞ্জ পৌরসভাধীন ৭নং ওয়ার্ড বদরপুর এলাকার চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সাব-স্টেশন এলাকায় একটি দ্রুতগামী ট্রাকের ধাক্কায় পিকআপের আরোহী গরুর ব্যবসায়ী ইসমাঈল হোসেন ঘটনাস্থলেই মারা যান। তিনি কচুয়া উপজেলার কড়াইয়া গ্রামের মোল্লা বাড়ির ফজলুল হকের ছেলে।
ধেররার দুর্ঘটনার প্রত্যক্ষদর্শী আল-আমিন বলেন, আমি হাজীগঞ্জ বাজারের দিকে যাচ্ছিলাম। এসময় আমার পেছন দিক থেকে আসা তিনজন আরোহীসহ একটি মোটরসাইকেল আমাকে ওভারটেক করে সামনে যায়। এরপর আরো দুইটি সিএনজিচালিত স্কুটারকে ওভারটেক করে সামনে গিয়েই সড়কের মাঝখানে ছিটকে পড়ে।
এসময় ফয়সাল হোসেন নামের একজন মোটরসাইকেল আরোহী ঘটনাস্থলেই মারা যান। পরে আমিসহ স্থানীয়রা ছুটে এসে আহত দুইজন মোটরসাইকেল আরোহীকে উদ্ধার করে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই। খবর পেয়ে পুলিশ এসে নিহত ফয়সাল হোসেনকেও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে।
অপরদিকে কাঁঠালিতে দুর্ঘটনার বিষয়ে স্থানীয় সূত্রে জানা গেছে, হাজীগঞ্জ বাজার থেকে কচুয়ামুখী রামগঞ্জ-হাজীগঞ্জ-কচুয়া-গৌরিপুর সড়ক দিয়ে একটি পিকআপ যাওয়ার সময় হাজীগঞ্জ পৌরসভাধীন বদরপুর এলাকায় পিছন থেকে আসা অপর একটি দ্রুতগামী ট্রাক সজোরে পিকআপটিকে ধাক্কা দেয়। এতে পিকআপের ভিতরে থাকা ইসমাঈল হোসেন ঘটনাস্থলেই মারা যান। পরে তাকে স্থানীয়রা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।
এ বিষয়ে নিহতের আত্মীয় (স্ত্রীর ভাই) ছফি উল্যাহ্ জানান, ইসমাঈল হোসেন গরুর ব্যবসায়ী। তিনি আজ (সোমবার) একটি গরু বিক্রি করার উদ্দেশে সফরমালি যান। সেখানে গরু বিক্রি করে হাজীগঞ্জ হয়ে কচুয়া যাওয়ার পথে দুর্ঘটনার শিকার হন। খবর পেয়ে আমরা হাসপাতালে এসে দেখি তিনি মারা গেছেন।
হাজীগঞ্জ থানার এসআই মো. মিসবাহুল আলম চৌধুরী জানান, ধেররা দুর্ঘটনায় নিহত যুবক ফয়সাল হোসেনের মরদেহ উদ্ধারপূর্বক সুরতহাল রিপোর্ট সম্পন্ন করা হয়েছে। এ ঘটনায় আহত দুইজনকে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।
বদরপুর দুর্ঘটনার বিষয়ে এসআই মো. নাজিম উদ্দিন জানান, নিহত ইসমাঈল হোসেনের মরদেহ উদ্ধারপূর্বক সুরতহাল রিপোর্ট সম্পন্ন করা হয়েছে। তার পরিবারের লোকজন থানায় এসেছেন।
হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ জোবাইর সৈয়দ জানান, পৃথক সড়ক দুর্ঘটনা নিহত দুই জনের লাশ পুলিশের হেফাজতে রয়েছে। পরবর্তীতে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

১৩ সেপ্টেম্বর, ২০২২।