হাইমচরে জমিসহ ঘর পাচ্ছেন আরো ২০ গৃহহীন পরিবার

হাইমচর ব্যুরো
হাইমচরে জমিসহ ঘর পাচ্ছেন ভূমিহীন গৃহহীন আরও ২০ পরিবার। মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ২য় পর্যায়ে হাইমচরে (ক) তালিকাভুক্ত ২০টি পরিবার পাচ্ছে জমিসহ ঘর। আজ রোববার (২০ জুন) সারাদেশে ৫৩ হাজারেরও বেশি ভূমিহীন, গৃহহীন পরিবাবের মাঝে এ জমিসহ ঘর হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
গত শুক্রবার সকাল ১০টায় উপজেলা নির্বাহি অফিসারের কার্যালয়ে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে এ তথ্য জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা চাই থোয়াইহলা চৌধুরী। তিনি বলেন, ২০ জুন আনুষ্ঠানিকভাবে সারাদেশে ৫৩ হাজার পরিবারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জমিসহ গৃহ প্রদান করবেন। এরই ধারাবাহিকতায় হাইমচর জেলায় ২য় পর্যায়ে আরও ২০টি পরিবারকে জমিসহ গৃহ প্রদান করা হবে। ইতোমধ্যে এসব জমি ও ঘরের কাজ সম্পন্ন করা হয়েছে। ২০ জুন উপজেলায় ‘ক’ শ্রেণির ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে গৃহ প্রদানের সনদ, ডিসিআর কপি ও ঘরের চাবি হস্তান্তর করা হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের লক্ষ্যে ক্ষুধা ও দারিদ্রমুক্ত এবং উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গঠনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ উদ্যোগ অগ্রণী ভূমিকা পালন করছেন বলেও উল্লেখ করেন তিনি।
তিনি বলেন, হাইমচর উপজেলায় ‘ক’ তালিকায় মোট ৬৬৯টি পরিবার প্রধানমন্ত্রীর উপহার ভূমিসহ ঘর পাবে। এর আগে ২০টি পরিবারের মাঝে ঘর প্রদান করা হয়েছে। রোববার আরও ২০টি পরিবারের মাঝে ঘর প্রদান করা হবে। পর্যায়ক্রমে উপজেলার গাজীপুর ইউনিয়নে ২৭টি, নীলকমল ইউনিয়নে ৪৫২টি, হাইমচর ইউনিয়নে ১৭০টির মধ্যে ২০টি প্রদান করা হয়েছে। চরভৈরবী ইউনিয়নে ২০টি ঘর প্রদান করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর এ মহতি উদ্যোগ বাস্তবায়ন করতে হলে সবাই সম্মিলিতভাবে কাজ করতে হবে। আমরা সবাই মিলে মুজিব বর্ষের উপহার গৃহহীনদের মাঝে ঘর হস্তান্তর প্রধানমন্ত্রীর মহতি উদ্যোগকে বাস্তবায়ন করবো।
সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিগ্যান চাকমা, হাইমচর প্রেসক্লাব সভাপতি মো. খুরশিদ আলম, সাধারণ সম্পাদক আব্দুর রহমান রিয়াদ, সহ-সভাপতি ফারুকুল ইসলাম, যুগ্ম-সম্পাদক ইসমাইল হোসেন, জাকির হোসেন, সাংগঠনিক সম্পাদক সাহেদ হোসেন দিপু, প্রচার সম্পাদক হাসান আল মামুন, দপ্তর সম্পাদক শরীফ হোসেন, সদস্য মাসুদ আলম রিয়াদ, রুবেল হোসেন, সংবাদকর্মী জাহিদুল ইসলাম, কবির হোসেনসহ উপজেলার কর্মরত ইলেক্ট্রনিক ও প্রিন্টসহ মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ।

২০ জুন, ২০২১।