কচুয়ায় রোপা আমনের চারা ও সবজি বীজ বিতরণ

করোনার মধ্যেও খাদ্য সংকট নিরসনে কাজ করছে কষি সম্প্রসারণ বিভাগ
……….. কৃষিবিদ ড. মো. আবদুল মুঈদ
আহসান হাবীব সুমন
কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক কৃষিবিদ ড. মো. আবদুল মুঈদ বলেছেন, মার্চ মাস থেকে শুরু হয়েছে করেনা মহামারীর লকডাউন। এই লকডাউনের মধ্যে দিয়েও খাদ্য সংকট নিরসনের জন্য কৃষি সম্প্রসারণ অফিস কৃষকের সাথে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রীর নির্দেশে করেনার মধ্যে দিয়েও দেড় কোটি মেট্রিক টন আমন ধান উৎপাদনের লক্ষমাত্রা নিয়ে কাজ করছে কষি সম্প্রসারণ অধিদপ্তর। তিনি কচুয়ায় বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে রোপা আমনের চারা ও বিভিন্ন জাতের সবজি বীজ বিতরণকালে ঐ কথাগুলো বলেন।
শনিবার (৫ সেপ্টেম্বর) উপজেলার উত্তর কচুয়া ইউনিয়নের জামেয়া ইসলামিয়া ইব্রাহীমিয়া উজানী মাদ্রাসা মাঠে কৃষকদের মাঝে রোপা আমনের চারা ও সবজি বীজ বিতরণ অনুষ্ঠানে টেলিকনফারেন্সে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি। কৃষকদের মাঝে রোপা আমনের চারা ও সবজি বীজ বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন বাংলাদেশ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের (খামারবাড়ি) মহাপরিচালক কৃষিবিদ ড. মো, আবদুল মুঈদ।
কচুয়া উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সুলতানা খানমের সভাপতিত্বে ও কচুয়া কৃষি সম্প্রসারণ অফিসার মো. জাহাঙ্গীর আলম লিটনের পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর, চট্টগ্রাম এবং চাদপুর কৃষি উন্নয়ন প্রকল্প পরিচালক কৃষিবিদ মো. লুৎফর রহমান, চাঁদপুরের কৃষি বিভাগের উপ-পরিচালক কৃষিবিদ মো. আব্দুর রশিদ, কচুয়া উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. সোফায়েল হোসেন, নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর, চট্টগ্রাম এবং চাদপুর কৃষি উন্নয়ন প্রকল্প মনিটরিং অফিসার কৃষিবিদ মো. জুলফিকার হায়দার, কচুয়া প্রেসক্লাবের সভাপতি আলমগীর তালুকদার ও কচুয়া উপজেলা আওয়ামী লীগের সদস্য আবুল খায়ের মাস্টার প্রমুখ।
৬ সেপ্টেম্বর, ২০২০।