কালচোঁ উত্তরে বিট পুলিশিং সমাবেশ

জনসচেতনতা ও আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে বিট পুলিশিং কার্যকর ভূমিকা রাখবে
……..ওসি মো. আলমগীর হোসেন রনি
মোহাম্মদ হাবীব উল্যাহ্
‘মুজিব বর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার’ এই শ্লোগানে হাজীগঞ্জের কালচোঁ উত্তর ইউনিয়নের বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৪ নভেম্বর) বিকালে তারাপাল্লা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বিট পুলিশিংয়ের এই সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন থানার অফিসার ইনচার্জ মো. আলমগীর হোসেন রনি। এসময় তিনি বিট পুলিশিংয়ের বিভিন্ন দিক তুলে ধরে উপস্থিতির উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন।
মো. আলমগীর হোসেন রনি বলেন, জনসচেতনতা ও আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে বিট পুলিশিং কার্যকর ভূমিকা রাখবে। এতে করে পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে যাবে। একজন দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা প্রতি সপ্তাহের নির্দিষ্ট সময়ে ইউনিয়নের বিট পুলিশিং কার্যালয়ে সময় দিবেন। তিনি মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ, নারী ও শিশু নির্যাতনসহ সবধরনের সামাজিক অপরাধ প্রতিরোধে জনপ্রতিনিধি, রাজনৈতিক, সামাজিক ও গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে কাজ করবেন।
তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, আপনার সন্তান কোথায় যায়, কার সাথে চলাফেরা করে এবং সন্ধ্যার পরে ঘরের বাইরে থাকে কিনা তা দেখতে হবে। ঘরে বা বাসায় পড়ালেখা করার সময় ঘরের দরজা বা জানালা বন্ধ করে রাখে কিনা? প্রতিনিয়ত তা তদারকি করতে হবে। একটি নির্দিষ্ট সময়ে আগে তাদের হাতে স্মার্টফোন এবং অপ্রয়োজনে টাকা দিবেন না। এলাকায় মাদক বিক্রি ও সেবনকারী থাকলে পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করবেন। তথ্য দাতার নাম গোপন রাখা হবে বলে তিনি জানান।
সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আব্দুর রশিদ, উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি রোটা. আলী আশ্রাফ দুলাল, কালচোঁ উত্তর ইউনিয়নের চেয়ারম্যান মানিক হোসেন প্রধানীয়া ও জেলা পরিষদের সদস্য মো. বিল্লাল হোসেন।
ইউনিয়ন বিট কর্মকর্তা ও থানার এসআই মো. জয়নাল আবেদীনের সভাপতিত্বে এবং ইউনিয়ন কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি কাজী আনোয়ার হোসেনের সঞ্চালনায় সমাবেশে স্থানীয়দের পক্ষে বক্তব্য রাখেন ইউনিয়ন কমিউনিটি পুলিশিংয়ের উপদেষ্টা সদস্য কামাল হোসেন মজুমদার, সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন বেপারী, ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মনির হোসেন মাস্টার প্রমুখ।
এ সময় উপস্থিত ছিলেন ইউপি সদস্য ছিদ্দিকুর রহমান, আবুল বাশার টিটু, আবুল হোসেন, আবু জাফর টেলুসহ বিভিন্ন রাজনৈতিক দল ও বিট পুলিশিংয়ের নেতৃবৃন্দ, ইউনিয়নের বিভিন্ন এলাকা থেকে আগত গণ্যমান্য ব্যক্তিবর্গসহ স্থানীয় ও এলাকার লোকজন।
২৫ নভেম্বর, ২০২০।