কুমিল্লার চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জন নিহত

জাহাঙ্গীর আলম ইমরুল
কুমিল্লার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সিএনজিচালিত অটোরিকশাকে ট্রাক চাপা দেওয়ায় এক শিশুসহ একই পরিবারের ৩ জন নিহত হয়েছেন। মঙ্গলবার (১৩ এপ্রিল) বিকালে কুমিল্লার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম চিওড়া এলাকায় এই দুর্ঘটনা ঘটে।
চৌদ্দগ্রাম মিয়াবাজার হাইওয়ে থানার এসআই মো. খোকন জানান, মহাড়কের চিওড়ায় সড়কের পাশে দাঁড়ানো সিএনজিচালিত অটোরিকশায় যাত্রীরা উঠছিলেন। সে সময় মহাসড়কের চট্টগ্রামমুখী একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে সিএনজিটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে ৩ জন নিহত হন।
দুর্ঘটনার খবর শুনে স্থানীয় ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ চালায়। নিহতরা হলেন- নাঙ্গলকোট উপজেলার ঢালুয়া ইউনিয়নের সিজিয়ারা গ্রামের নুরুজ্জামানের ছেলে মো. হানিফ, তার মেয়ে চৌদ্দগ্রামের জগন্নাথীঘি ইউনিয়নের হাটবাইর গ্রামের কবির হোসেনের স্ত্রী মেরি বেগম ও মেরির মেয়ে শিশু মেহজাবিন। এ তথ্য নিশ্চিত করেছেন চৌদ্দগ্রাম ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স ইনচার্জ ইয়াসিন প্রধানিয়া।
স্থানীয় সূত্রে জানা গেছে, নাঙ্গলকোট থেকে মো. হানিফ বিকাল পৌনে ৪টায় তার মেয়ে মেরি বেগম ও নাতনি মেহজাবিনকে নিয়ে প্রয়োজনীয় কাজে সিএনজিচালিত অটোরিকশা যোগে চৌদ্দগ্রাম চিওড়া মাথায় আসে। অটোরিকশা থেকে নামার সময় একটি ট্রাক (ঢাকা মেট্রো-ট-১৪-৫১৯০) নিয়ন্ত্রণ হারিয়ে পেছন থেকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে মেরি বেগম নিহত, মো. হানিফ ও শিশু মেহজাবিন, হানিফের ছেলে রোমন, অটোরিকশাচালক রফিক আহত হন। খবর পেয়ে স্থানীয় লোকজন, মিয়াবাজার হাইওয়ে পুলিশ ও চৌদ্দগ্রাম ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার শেষে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। সেখানে কর্তব্যরত ডাক্তার গুরুতর আহত মো. হানিফ ও শিশু মেহজাবিনকেও মৃত ঘোষণা করেন। পুলিশ দুর্ঘটনাকবলিত গাড়ি উদ্ধার শেষে ফাঁড়িতে নিয়ে যায়।

১৪ এপ্রিল, ২০২১।