চাঁদপুরে আটক প্রবাসীকে কারাগারে প্রেরণ

ফেসবুকে প্রধানমন্ত্রীর ব্যাঙ্গাত্মক ছবি পোস্ট

স্টাফ রিপোর্টার
ফরিদগঞ্জ উপজেলার বাসিন্দা প্রবাসী মো. মোজাম্মেল বেপারী (৪০) তার ফেসবুকে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্যাঙ্গাত্মক ছবি পোস্ট করায় চাঁদপুরের ডিবি পুলিশ তাকে আটক করেছে।
আটক মোজাম্মেল বেপারীকে পুলিশ সোমবার (২৬ এপ্রিল) দুপুরে আদালতে পাঠালে আদালত জামিন নামঞ্জুর করে তাকে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে।
পুলিশ কর্তৃক দায়ের করা অভিযোগ থেকে জানা গেছে, গত রোববার শেষ বিকেলে চাঁদপুর ডিবি পুলিশ ফরিদগঞ্জ উপজেলার ৪নং সুবিদপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের সাচনমেঘ বেপারী বাড়ির মৃত আব্দুল ছাত্তার বেপারীর ছেলে মো. মোজাম্মেল বেপারীকে আটক করে। এ সময় সে যে মোবাইল থেকে প্রধানমন্ত্রীর ব্যাঙ্গাত্মক ছবি পোস্ট করেছে তা’ জব্দ করা হয়।
অভিযোগ সূত্রে জানা যায়, চাঁদপুর জেলা আওয়ামী লীগের অফিস সহকারী বাদল গাজী গত ২৩ এপ্রিল সকালে তার ফেসবুক আইডি ব্যবহারকালে দেখতে পেয়ে গড়শনঁষ অযসবফ আইডি থেকে মামুনুল হকের বিচারের দাবিতে একটি অভিযোগ দায়ের করেন। সেই পোস্টে গড়ুধসসবষ ইধঢ়বৎর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছবি এডিট করে ব্যাঙ্গাত্মকভাবে গত ২১ এপ্রিল সকাল ১১টায় ৩টি ছবি পোস্ট করে। এছাড়া রাষ্ট্রের ভাবমূর্তি ও সুনাম ক্ষুণ্ন করে আরো একাধিক পোস্ট ও কমেন্টস করেছে। আটক মোজাম্মেল বেপারীকে ঐ রাতেই ডিবি পুলিশ চাঁদপুর মডেল থানায় হস্তান্তর করেছে।
তবে আটক মোজাম্মেল বেপারী ঘটনাটি অস্বাীকার করে জানান, সে দীর্ঘদিন প্রবাসে জীবন-যাপন করতেন। শক্রতা করে তার মোবাইল ফোন ব্যবহার করে অন্য কেউ এই কাজটি করতে পারে। তিনি এই ন্যাক্কারজনক কাজের সাথে কোনভাবেই জড়িত নন।

২৭ এপ্রিল, ২০২১।