জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সম্মেলন অনুষ্ঠিত

বতর্মান সরকারের কাছে নির্বাচন নিরাপদ নয়

……..অ্যাড. মাসুদ আহমেদ তালুকদার

বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম চাঁদপুর জেলা ইউনিটের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রিয় কমিটির যুগ্ম-আহ্বায়ক অ্যাড. মাসুদ আহমেদ তালুকদার। বৃহস্পতিবার (২২ অক্টোবর) দুপুরে জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে সম্মেলনের উদ্বোধন করেন জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক।

সম্মেলনে প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, বর্তমান সরকারের কাছে নির্বাচনের বিষয়টি নিরাপদ নয়। এখন যারা আওয়ামী লীগ করে তাদের কাছেও নির্বাচনের প্রতি আস্থা নেই। মানুষের অধিকার ও ভোটের অধিকার প্রতিষ্ঠা না করা পর্যন্ত জাতীয়তাবাদী ফোরামের আইনজীবীদের আন্দোলন চালিয়ে যেতে হবে।

তিনি বলেন, মানুষের ভরসার স্থল হচ্ছে আদালত ও আইন-শৃঙ্খলা বাহিনী। এ দু’টি স্থানেই আজ মানুষের ভরসা নেই। আইন-শৃঙ্খলা বাহিনী ও নিম্ন আদালতকে ব্যবহার করে সাধারণ মানুষ এবং আমাদের নেতা-কর্মীদের গায়েবী মামলাসহ মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে।

চাঁদপুর জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি অ্যাড. কামালউদ্দিন আহমেদের সভাপ্রধানে প্রধান বক্তার বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. ইব্রাহীম খলিল।

ফোরামের সিনিয়র নেতা অ্যাড. আব্দুল্লাহ হিল বাকীর পরিচালনায় বক্তব্য রাখেন কেন্দ্রিয় জাতীয়তাবাদী ফোরামের সদস্য ওমর ফারুক ফারুকী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাড. মজিবুর রহমান ভঁইয়া, সিনিয়র আইনজীবী অ্যাড. ফজলুল হক সরকার, অ্যাড. শেখ আবুল খায়ের সালেহ, ফোরামের সিনিয়র আইনজীবী অ্যাড. জহিরউদ্দিন (বাবর বেপারী), অ্যাড. জাহাঙ্গীর হোসেন খান, অ্যাড. মিজানুর রহমান, অ্যাড. কোহিনূর বেগম, অ্যাড. জাকির হোসেন ফয়সাল, অ্যাড. শাহেদুল হক মজুমদার সোহেল, অ্যাড. নূরুল আমিন খান আকাশসহ নেতৃবৃন্দ।

উপস্থিত ছিলেন কেন্দ্রিয় বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-আইন বিষয়ক সম্পাদক অ্যাড. সৈয়দ মো. জয়নুল আবেদীন মেসবাহ, চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাড. ইকবাল-বিন-বাশার, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. এমরান হোসেন, কেন্দ্রিয় জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতৃবৃন্দসহ সমমনা আইনজীবী ঐক্যফ্রন্টের আইনজীবীবৃন্দ।

সম্মেলনে প্রধান অতিথি আগামি দু’বছরের জন্য চাঁদপুর জেলার সভাপতি হিসেবে অ্যাড. শরীফ মাহমুদ ফেরদৌস শাহিনকে সভাপতি, অ্যাড. এজেডএম রফিকুল হাসান রিপনকে সাধারণ সম্পাদক ও অ্যাড. কামাল হোসেনকে সাংগঠনিক সম্পাদক হিসেবে ঘোষণা করেন। আর এ কমিটিকে আগামি দু’সপ্তাহের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করার জন্যে নির্দেশ দেন।

২৫ অক্টোবর, ২০২০।