বাগাদীতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আসবাবপত্র বিতরণ

স্টাফ রিপোর্টার
চাঁদপুর সদর উপজেলার বাগাদী ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ইউনিয়ন পরিবার কল্যাণ কেন্দ্রে সিলিং ফ্যান, ফার্নিসারসহ আসবাবপত্র বিতরণ করা হয়েছে। গত বুধবার (৭ এপ্রিল) সকালে বাগাদী ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও চাঁদপুর স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান।
তিনি তার বক্তব্যে বলেন, আমাদের অনেক শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে, যেখানে শিক্ষার্থীদের বহু সমস্যা রয়েছে, বিশেষ করে ছাত্রীদের। আমরা এসব সমস্যা চিহ্নিত করে তা সমাধানের লক্ষ্যে কাজ করতে পারি। যাতে করে একজন শিক্ষার্থী পড়াশোনা করতে এসে কোনো সমস্যায় পড়তে না হয়। আপনারা জানেন সরকার শিক্ষার মান উন্নয়নের পাশাপাশি অবকাঠামোগত যেসব সমস্যা রয়েছে তা সমাধানের লক্ষ্যে কাজ করে যাচ্ছে।
তিনি আরো বলেন, আপনারা জানেন চিকিৎসা সেবায় কমিউনিটি ক্লিনিক বিশেষ ভূমিকা রেখে যাচ্ছে। তাই কমিউনিটি ক্লিনিকের উন্নয়নেও আমাদের কাজ করতে হবে। এভাবে আমরা সবাই মিলে একসাথে কাজ করলে এদেশ একদিন সুখী-সমৃদ্ধ সোনার বাংলা পরিণত হবে।
বাগাদী ইউপি চেয়ারম্যান আলহাজ বেলায়েত হোসেন গাজী বিল্লালের সভাপতিত্বে এবং ইউপি সচিব মহিবুল আহসানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর এলজিএসপি-৩ এর ডিএফ রিয়াজ উদ্দিন, চাঁদপুর ইএলজি’র ডিএফ নুর উদ্দিন মামুন।
এ সময় উপস্থিত ছিলেন বাগাদী কমিউনিটি পুলিশিং কমিটির কর্মকর্তা মাও. জাকির হোসেন হিরু, আওয়ামী লীগ নেতা জাকির হোসেন খান এবং ইউপি সদস্যসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।
এদিন এ ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ৪০ জোড়া বেঞ্চ সরবরাহ করা হয়। ইউনিয়ন পরিবার কল্যাণ কেন্দ্রে ৩টি সিলিং ফ্যান ও আসবাবপত্র সরবরাহ এবং ৪টি কমিউনিটি ক্লিনিকে ২টি করে সিলিং ফ্যান সরবরাহ করা হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠানগুলো হলো: পশ্চিম সকদী মাদানিয়া আলিম মাদ্রাসা, নানুপুর উচ্চ বিদ্যালয় ও বাগাদী সরকারি প্রাথমিক বিদ্যালয়। কমিউনিটি ক্লিনিকগুলো হলো: বাগাদী ইউনিয়ন পরিবার কল্যাণ কেন্দ্র, পশ্চিম সকদী কমিউনিটি ক্লিনিক, নানুপুর কমিউনিটি ক্লিনিক, বাগাদী কমিউনিটি ক্লিনিক ও ব্রাহ্মণসাখুয়া কমিউনিটি ক্লিনিক।

১২ এপ্রিল, ২০২১।