মতলব উত্তরে লুধুয়া স্কুল এন্ড কলেজের মসজিদ উদ্বোধন

নৈতিক মান ও আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করছে সরকার
…………….নুরুল আমিন রুহুল এমপি

মনিরুল ইসলাম মনির
মতলব উত্তর উপজেলার লুধুয়া স্কুল এন্ড কলেজের নতুন মসজিদের উদ্বোধন করলেন চাঁদপুর-২ আসনের সংসদ আলহাজ অ্যাড. নুরুল আমিন রুহুল। শুক্রবার (৬ নভেম্বর) বাদ আসর মসজিদ উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাখেন সংসদ সদস্য অ্যাড. নুরুল আমিন রুহুল এমপি।
নুরুল আমিন রুহুল বলেছেন, বাংলাদেশে ধর্মীয় সংস্কৃতির বিকাশ ও ধর্মীয় চেতনায় উদ্বুদ্ধ করে জনগণের নৈতিক মান ও আর্থ-সামাজিক উন্নয়নের লক্ষ্যে সরকার কাজ করছে। নয় হাজার কোটি টাকা ব্যয়ে দেশের প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মোট ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপনের কার্যক্রম চলমান রয়েছে। দেশের প্রত্যন্ত যেসব এলাকায় প্রাথমিক বিদ্যালয় নেই, সেসব এলাকার প্রতি উপজেলায় ২টি করে মোট ১ হাজার ১০টি দারুল আকরাম ইবতেদায়ি মাদ্রাসা প্রতিষ্ঠার করা হয়েছে।
তিনি আরো বলেন, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের মাধ্যমে ৬০,৬৪৫ ধর্মীয় প্রতিষ্ঠান, সংগঠন, দুস্থ ব্যক্তির মাঝে মোট ৯১,৭৫,১৪,৩০০ টাকা বিতরণ করা হয়েছে। ৮ হাজার ৭০০ জন ধর্মীয় নেতাকে ধর্মীয় ও নৈতিকতাসহ আর্থ-সামাজিক বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামের প্রচার-প্রসারের লক্ষ্যে ১৯৭৫ সালে ‘ইসলামিক ফাউন্ডেশন’ প্রতিষ্ঠা করেন। ইসলামি আদর্শ ও মূল্যবোধের প্রচার ও প্রসার কার্যক্রমকে বেগবান করার লক্ষ্যে ইসলামিক ফাউন্ডেশন অ্যাক্ট অনুযায়ী ১৪টি বিভাগ, ৮টি বিভাগীয় ও ৫৬টি জেলা কার্যালয়, ৭টি ইমাম প্রশিক্ষণ কেন্দ্র এবং একটি হাসপাতালসহ ৫১টি ইসলামিক মিশন কেন্দ্রের মাধ্যমে বহুমুখী কার্যক্রম বাস্তবায়ন করা হয়ে থাকে। আমরা চাই ভবিষ্যতেও ধর্মীয় প্রতিষ্ঠানগুলোর উন্নয়নের এ ধারা অব্যাহত থাকবে।
নুরুল আমিন রুহুল বলেন, লুধুয়া স্কুল এন্ড কলেজে একটি পুরাতন ও ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের প্রাক্তন শিক্ষার্থীরা মিলে অধ্যয়নরত ছাত্রদের জন্য একটি নতুন মসজিদ নির্মান করে একটি মহৎ কাজ করেছে। আমি তাদের সাধুবাদ জানাই।
তিনি আরো বলেন, লুধুয়া স্কুল এন্ড কলেজের উন্নয়নের জন্য আমি সর্বদা আপনাদের পাশে আছি এবং থাকবো। দলবল নির্বিশেষে এলাকার উন্নয়নে কাজ করে যাবো।
স্বাগত বক্তব্য রাখেন লুধুয়া স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ জাকির হোসেন। লুধুয়া স্কুল এন্ড কলেজের গর্ভর্নিংবডির সভাপতি আলী আজগর খানের সভাপতিত্বে এবং উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য সচিব এ্যাড. আক্তারুজ্জামান আক্তারের পরিচালনায় বক্তব্য রাখেন জাতিসংঘ জনসংখ্যা উন্নয়ন তহবিলের স্বাস্থ্য কর্মকর্তা ডা. এমদাদুল হক মানিক, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রফেসার ড. মিজানুর রহমান, স্বাস্থ্য মন্ত্রনালয়ের উপ সচিব কামরুজ্জামান, লুধুয়া স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির বিদ্যোৎসাহী সদস্য ও ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি রিয়াজুল উদ্দিন রিয়াজ, সদস্য শাহ মোহাম্মদ জহির প্রমুখ।
৯ নভেম্বর, ২০২০।