সতর্কতা সৃষ্টিতে কুমিল্লায় সেনাবাহিনী


জাহাঙ্গীর আলম ইমরুল
করোনা ভাইরাস সংক্রমনে সামাজিক দূরত্ব তৈরীতে ও সতর্কতা সৃষ্টির জন্য কুমিল্লায় মাঠে নামছে সেনাবাহিনী। জেলার ১৭টি উপজেলায় স্থানীয় প্রশাসন ও স্বাস্থ্যকর্মীদের সাথে সমন্বয় করে কাজ করবে সেনাবাহিনী। সশস্ত্রবাহিনী কিভাবে কাজ করবে তা ঠিক করতে গতকাল মঙ্গলবার দুপুরে কুমিল্লা জেলা প্রশাসক কার্য্যালয়ে এ উপলক্ষে একটি যৌথ সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।
কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীরের সভাপতিত্বে বৈঠকে বক্তব্য রাখেন লে. কর্নেল মাহবুব ও পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম।
জেলা প্রশাসক বলেন, পর্যাপ্ত পরিমাণ পণ্য মজুত আছে। এ নিয়ে উদ্বিগ্ন হবার কোনো কারণ নেই। এ নিয়ে কেউ যেন গুজব ছড়াতে না পারে সে ব্যাপারে জেলা প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। তিনি বলেন, করোনা প্রতিরোধে সিভিল প্রশাসনের সাথে সামরিক বাহিনী রয়েছে। সবাইকে বিনা প্রয়োজনে ঘর থেকে বের না হওয়ার আহ্বান জানান জেলা প্রশাসক।
পুুলিশ সুপার বলেন, কুমিল্লা জেলা পুলিশের ৯০ ভাগেরও বেশি সদস্য শুধু করোনাকে কেন্দ্র করে নিয়োজিত রয়েছে। তিনি বলেন, গুরুতর অপরাধের আসামি ছাড়া আপাতত কাউকে গ্রেপ্তার করা হচ্ছে না।
এসময় কুমিল্লা সেনানিবাসের লে. কর্নেল নাজমুল, মেজর সাইফ, জিএস আলিম উদ্দিন (আলীম), ডা. মো নজরুল ইসলাম, ডা. এইচএম কায়সার, সিভিল সার্জন নিয়াতুজ্জামানসহ সামরিক কর্মকর্তা, বিভিন্ন দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।