হাজীগঞ্জে দুই হাজার শিশুকে দুপুরের খাবার দিলেন ইউএনও

মুজিববর্ষ ও জাতীয় শিশু দিবস উপলক্ষে

মোহাম্মদ হাবীব উল্যাহ্
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী (১০০তম জন্মদিন) ও জাতীয় শিশু দিবস উপলক্ষে হাজীগঞ্জে প্রায় দুই হাজার এতিম ও পথ শিশুসহ সুবিধাবঞ্চিত শিশুদের দুপুরের খাবার দিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া। মঙ্গলবার দুপুরে তিনি ৫টি এতিমখানা ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় দুই হাজার শিক্ষার্থীর মাঝে এই খাবার বিতরণ করেন।
এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা পথ শিশুদের সাথে দুপুরের খাবার গ্রহণ করেন এবং খাবারের আগে তাদের সাথে কুশল বিনিমিয় করেন। জাতির জনক বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের জিআর কর্মসূচির অর্থায়নে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে এই খাবার বিতরণ করা হয়।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. জাকির হোসাইন বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে হাজীগঞ্জের ফুলচোঁয়া মাদরাসা, রাজাপুরা মাদরাসা, পূর্ব রাজারগাঁও মাদরাসা, তারাপাল্লা মাদরাসার এতিম ও সুবিধা বঞ্চিত শিশু এবং প্রভাত আনন্দ স্কুলের পথ শিশুসহ প্রায় দুই হাজার শিক্ষার্থীদের মাঝে দুপুরের খাবার বিতরণ করা হয়।
এদিকে দুপুরের খাবার এবং ইউএনওকে কাছে পেয়ে মাদরাসার শিক্ষকেরা আবেগাপ্লুত হয়ে পড়েন। তারা প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। বিশেষ করে শিশু শিক্ষার্থীরা ভালো মানের খাবার পেয়ে খুশিতে আত্মহারা। খাবার বিতরণকালে অন্যান্য সরকারি কর্মকর্তা এবং স্ব-স্ব প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।